অস্ট্রেলিয়াকে কঠিন লক্ষ্য ছুঁড়ে দিল ভারত

স্পোর্টস ডেস্ক : ভারত-অস্ট্রেলিয়া মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছিল অস্ট্রেলিয়া। আর সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামে দুইদল।

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে শুরুটা দারুণভাবে করে রোহিত ও ধাওয়ান। ৮১ রানের ওপেনিং জুটি গড়েন এই দুইজন। ৪২ রান করে জাম্পার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে রোহিত ফিরলে এই জুটি ভাঙে।

এরপর ধাওয়ানের সঙ্গে দলকে এগিয়ে নিতে থাকেন কোহলি। দুর্দান্ত খেলতে থাকা ধাওয়ানকে সেঞ্চুরি করতে দেননি রিচার্ডসন। ৯৬ রান করে স্টার্কের হাতে ক্যাচ দিয়ে ফিরেন তিনি। অন্যদিকে জাম্পার বলে স্টার্কের হাতে ধরা পড়ে ৭৮ রান করে ফিরেন কোহলি।

মাত্র ৭ রান করে জাম্পার বলে বোল্ড হয়ে ফিরেন শ্রেয়াস। এরপর ২ রান করে অ্যাস্টনের হাতে ক্যাচ দিয়ে রিচার্ডসনের দ্বিতীয় শিকার হন মানিশ। দলের বিপর্যয়ে হাল ধরেন রাহুল ও জাদেজা। রাহুল ৩৮ বলে ৪ চার ও ১ ছয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন।

কিন্তু ৫২ বলে ৮০ রান করে রান আউটের শিকার হয়ে ফিরেন রাহুল। তবে জাদেজার অপরাজিত ২০ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৪০ রান করে ভারত। সিরিজ জিততে অস্ট্রেলিয়ার প্রয়োজন ৩৪১ রান।

স্বাআলো/টিআই