৩০ জানুয়ারির নির্বাচন পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বরিশাল ব্যুরো : ঢাকা উত্তর ও দক্ষিন সিটি করপোরেশনের নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে বরিশালে মানববন্ধন করেছে ছাত্র ঐক্য পরিষদ। শনিবার বেলা ১১টায় নগরীর ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কের অশ্বিনী কুমার হলের সামনে ঘন্টাব্যাপী এই মানবন্ধন কর্মসূচি পালিত হয়।
বরিশাল মহানগর ছাত্র ঐক্য পরিষদের সভাপতি শুভ সাহার সভাপতিত্বে মানববন্ধন উপলক্ষে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক প্রিয়ংকর পাল, অদিতি দাস, সুমন কুমার দাস, জয়ন্ত আচার্য্য প্রমুখ।
বক্তারা  বলেন, ৩০ জানুয়ারি সনাতন ধর্মাবলম্বীদের বিদ্যার দেবী সরস্বতী পূঁজা। অথচ নির্বাচন কমিশন ওইদিন ঢাকা উত্তর ও দক্ষিন সিটি করপোরেশন নির্বাচনের তারিখ ঘোষণা করেছে।
ধর্মীয় উৎসবের দিন ভোট গ্রহণ হলে সেই নির্বাচনে সনাতন ধর্মালম্বীরা অংশগ্রহণ করবে না। ওই নির্বাচন হবে প্রাণহীন। গ্রহণযোগ্য নির্বাচনের জন্য ৩০ জানুয়ারির তারিখ পরিবর্তনের দাবি জানান মানববন্ধনকারীরা।
বাংলাদেশ নির্বাচন কমিশন ঘোষিত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচন ৩০ জানুয়ারি ঘোষণার পর থেকেই সনাতন ধর্মাবলম্বীরা তার বিরোধীতা করে আসছেন। তারই অংশহিসেবে বরিশালে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

স্বাআলো/কে