খুলনায় বিকেএসপির ভর্তি পরীক্ষায় অংশ নিলো হাজারো শিক্ষার্থী

ভর্তি কার্যক্রম চলাকালে যশোরের খুদে জিমন্যাস্টিক্স সুরাইয়া শিকদার এশার সাথে কুশল বিনিময় করেন বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল রাশীদুল হাসান। ছবি : স্বাধীন আলো

ডেস্ক রিপোর্ট: মেধাসম্পন্ন খেলোয়াড়দের সন্ধানে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএনপি) খুলনা বিভাগের প্রাথমিক যাচাই-বাছাই শেষ হয়েছে। আজ রবিবার খুলনা বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে দুই দিনের এই প্রক্রিয়া শেষ হয়।

বিকেএসপিতে ভর্তির জন্য এই প্রক্রিয়ায় এক হাজার ৩২৮ জন অংশ নেয়। এর আগে শনিবার সকালে বিভাগীয় পর্যায়ে ভর্তি কার্যক্রমের উদ্বোধন করেন বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল রাশীদুল হাসান।

দুই দিনব্যাপী এ কার্যক্রমে আর্চারি, এ্যাথলেটিক্রা, বকি্রাং, বাস্কেটবল, ক্রিকেট, ফুটবল, জিমন্যাস্টিক্রা, জুডো, হকি, কারাতে, শ্যুটিং, সাঁতার, টেবিল টেনিস, টেনিস, ভলিবল, উশু ও কাবাডি ক্রিড়া বিভাগের পরীক্ষা গ্রহণ করা হয়।

বিকেএসপির পরিচালক (প্রশিক্ষণ) কর্ণনেল আজহারুল হক জানান, সারাদেশের তৃণমূল থেকে বেধাসম্পন্ন খেলোয়াড় খুঁজে বের করতে এবার প্রথমবারের মতো বিভাগীয় পর্যায়ে এই বাছাই কার্যক্রম শুরু হয়েছে। খুলনায় বিভাগের ১০ জেলার এক হাজার ৩২৮জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। এই পরীক্ষার ফলাফল আগামী ৩০ জানুয়ারি প্রকাশ করা হবে। যারা উত্তীর্ণ হবে তাদের নিয়ে পরে সাত দিনের একটি প্রশিক্ষণ ক্যাম্প হবে। সেখানে উত্তীর্ণরা বিকেএসপিতে ভর্তির সুযোগ পাবে।

স্বাআলো/ডিএম