যশোর কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির সভাপতির বিরুদ্ধে বিস্তর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, যশোর: গঠনতন্ত্রের নিয়ম মেনে নির্ধারিত সময়ে বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির যশোর জেলা শাখার নির্বাচনের দাবি করেছেন সাধারণ ব্যবসায়ীরা।

আজ সোমবার সকালে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে এই দাবি করেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য হয়, সমিতির গঠনতন্ত্র অনুযায়ী প্রতি দুই বছর পর পর নির্বাচন হওয়ার কথা। কিন্তু সংঘঠনটির বর্তমান সভাপতি এসএম জামাল উদ্দিন দিলু এই ধারা লঙ্ঘন করে বারবার নির্বাচনকে বিলম্বিত করেন। ১৯৯৭ সালের নির্বাচনের পর সভাপতি হয়ে তিনি এ পর্যন্ত সঠিক সময়ে নির্বাচন আয়োজন করেননি। তার আমলে চারবার নির্বাচন হয়েছে।

সর্বশেষ ২০১৮ সালে নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই হিসেবে গত বছরের ১৭ ডিসেম্বর নির্বাচনী তফসিল ঘোষণার শেষ সময় পার হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত নির্বাচনের কোনো আনুষ্ঠানিকতা শুরু করা হয়নি। এজন্য বর্তমান সাধারণ সম্পাদক এসএম সিরাজুল ইসলাম কেন্দ্রীয় কমিটিকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে বিষয়টি অবগত করেছেন। কিন্তু তারপরও নির্বাচনের কোনো তোড়জোড় দেখা যাচ্ছে না।

সংবাদ সম্মেলন থেকে দীর্ঘদিন ধরে সমিতির সাধারণ সভা না হওয়া, আয়-ব্যয়ের হিসেবে না দেয়া, সমিতির মালিকানাধীন ভবনের ভাড়া জালিয়াতিসহ বিভিন্ন অনিময়নের অভিযোগে তুলে সভাপতি এসএম জামাল উদ্দিন দিলুকে দায়ি করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সরদার মেডিকেল হলের স্বত্ত্বাধিকারী আবুল কাশেম।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি আব্দুল হামিদ চাকলাদার ঈদুল, সাধারণ সম্পাদক এসএম সিরাজুল ইসলাম, সদস্য নব কুমার সাহা, আবু সাঈদ, মতিয়ার রহমান, প্রদীপ কুমার ঘোষ প্রমুখ।

স্বাআলো/টিআই