বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ, আসছে বৃষ্টি

ডেস্ক রিপোর্ট: রাজধানীর সূর্য তেজোদীপ্ত থাকলেও দেশের বড় অংশের ওপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। ধীরে ধীরে কিছুটা উন্নতি হলেও শৈত্যপ্রবাহ থাকতে পারে আরো কয়েক দিন। শৈত্যপ্রবাহের শেষে আসতে পারে বৃষ্টি।

আবহাওয়াবিদ আশরাফ উদ্দিন বলেন, শৈত্যপ্রবাহের অবস্থা প্রায় একই রকম রয়েছে। আজও মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আর বাড়বে না, এরকমই থাকবে। আজকের সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে শ্রীমঙ্গলে, ৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বুধবার শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

তিনি আরো বলেন, আস্তে আস্তে উন্নতি হচ্ছে। ২৭ জানুয়ারি পর্যন্ত এই শৈত্যপ্রবাহ থাকতে পারে। ২৮ জানুয়ারি রাত থেকে ২৯, ৩০ জানুয়ারি বৃষ্টি হতে পারে।

বুধবার রাতে আবহাওয়া অফিস জানায়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগসহ টাঙ্গাইল, গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, নিকলী, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর, চুয়াডাঙ্গা, বরিশাল ও সীতাকুন্ডু অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

প্রায় অপরিবর্তিত থাকতে পারে বৃহস্পতিবার দিনের তাপমাত্রা। আগামী ২ দিন রাতের তাপমাত্রা কমতে পারে। তারপরের ৫ দিনের শেষের দিকে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা থাকতে পারে বলেও জানায় আবহাওয়া অফিস।

স্বআলো/এসএ