বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল আজ

স্পোর্টস ডেস্ক: সেমিফাইনাল হতে বিদায় নিয়ে স্বাগতিক বাংলাদেশ ফুটবল দল নিজেদের ঘরে এখন দর্শক আসনে। ফাইনালে খেলছে ফিলিস্তিন এবং বুরুন্ডি। বর্তমান চ্যাম্পিয়ন এশিয়ার দল ফিলিস্তিন খেলবে আফ্রিকান দল বুরুন্ডির বিপক্ষে।

আজ শনিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফাইনাল শুরু বিকাল ৪ টায়।

৬ জাতির বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ষষ্ঠ আসরে ফিলিস্তিন ছিল শক্তিশালী দল। গ্রুপ পর্বে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং সেমিফাইনালে সিসেলশকে হারিয়ে ফাইনালে উঠেছে। আর বুরুন্ডি এই টুর্নামেন্টের আলোচনাতেই ছিল না। ফিলিস্তিন নিজেরাই বলেছিল তাদের চোখে বাংলাদেশ ফেভারিট। আর টুর্নামেন্ট শুরু হওয়ার পর দর্শক দেখেছে বুরুন্ডির ফুটবল কতটা আদরণীয়। লিগের ম্যাচে ক্লাব ফুটবলে আফ্রিকান ফুটবলারদের খেলা দেখে একটা ধারণা হয়েছিল দর্শকদের। বিরক্তির পাল্লাটাই ভারী বেশি। কিন্তু বুরুন্ডির খেলা সেই কষ্টটা দূর করে দিয়েছেন। আফ্রিকান ফুটবলারদের নিয়ে বাজে ধারণা বদলে দিয়েছে বুরুন্ডি। এরই মধ্যে বুরুন্ডির একাধিক ফুটবলারের প্রতি আগ্রহও দেখিয়েছে কয়েকটি ক্লাব।

গ্রুপ পর্বে ৪-১ গালে মরিশাসকে, ৩-১ গোলে সিসেলশেকে হারিয়ে সেমিফাইনালে ৩-০ গোলে বাংলাদেশকে হারিয়ে ফাইনালে উঠেছে। বুরুন্ডির কোচ বললেন, স্কোর লাইন কোনো ব্যাপার না। যখন জেতার জন্য নামব তখন গোল করা লড়াই করাটাই বড়ো ব্যাপার। আফ্রিকা এবং এশিয়ার ফুটবলের পার্থক্য বলতে গিয়ে জসলিন বললেন, এশিয়ার দল টেকনিকের ওপর খেলে। আফ্রিকান খেলোয়াড়রা টেকনিক এবং শারীরিক সামর্থ্যের ওপর নির্ভর করে খেলে।ফিলিস্তিনের ঘরে আগেও ট্রফি গেছে। বুরুন্ডির দাবি তারা এত বড়ো টুর্নামেন্টের ট্রফি হয়ত প্রথমবারই জিতবেন।

স্বাআলো/আরবিএ