তাপসের ইশতেহারে ৫ বিষয়ে প্রাধান্য

ডেস্ক রিপোর্ট: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস তার প্রচারণায় ঢাকাকে গড়ে তোলার নানা অঙ্গীকার-প্রতিশ্রুতি দিয়ে চলেছেন। এসব প্রতিশ্রুতির লিখিত অর্থাৎ নির্বাচনী ইশতেহার মঙ্গল বা বুধবার (২৮ বা ২৯ জানুয়ারি) প্রকাশ করবেন তিনি।

তাপসের নির্বাচনী প্রচারণা সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ইশতেহার চূড়ান্ত হওয়ার পর সেটি মুদ্রণের জন্য ছাপাখানায় পাঠানো হয়েছে। সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ইশতেহার ঢাকাবাসীর উদ্দেশে তুলে ধরবেন সংসদ সদস্য পদ ছেড়ে মেয়র পদপ্রার্থী তাপস।

আরো পড়ুন>>>  বগুড়া ও লক্ষ্মীপুরের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ করলেন প্রধানমন্ত্রী

ইশতেহার প্রণয়ন সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, তাপস মেয়র নির্বাচিত হতে পারলে পাঁচটি বিষয়ের ওপর গুরুত্ব দিয়ে কাজ করবেন। তিনি বিশ্বাস করেন, এ পাঁচটি বিষয়ের সমাধান করতে পারলে নগরবাসী তাদের কাঙ্ক্ষিত ঢাকা উপহার পাবে। এ পাঁচটি বিষয় হলো-

১. ঐতিহ্যের ঢাকা ২. সুন্দর ঢাকা ৩. সচল ঢাকা ৪. সুশাসিত ঢাকা ৫. উন্নত ঢাকা

ইশতেহারে আরো থাকছে, আইনে অন্য সংস্থাগুলোকে সিটি কর্পোরেশনের সঙ্গে সমন্বয় করে কাজ করার নির্দেশনা আছে বিধায় সংশ্লিষ্ট সবাইকে আইন এবং নিয়ম-নীতি মেনে কাজ করতে হবে। ইতোপূর্বে এর ব্যত্যয় ঘটলেও আর কোনো ব্যত্যয় ঘটানো চলবে না। সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা ও নীতিমালা অনুযায়ী কাজগুলো সম্পন্ন করতে হবে। নগরবাসীর অভিযোগ শোনার জন্য একটি অ্যাপস তৈরি করা হবে। অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে সমস্যা সমাধানের জন্য সিটি কর্পোরেশন থেকে লোক পাঠিয়ে সেই সমস্যার সমাধান করা হবে। নগরবাসী সেবক হিসেবে নির্বাচিত করে সিটি করপোরেশনে পাঠালে নগরবাসীর কল্যাণে যে যে পদক্ষেপ নেয়া দরকার, তাপস তা-ই নেবেন বলে উল্লেখ থাকছে ইশতেহারে।

গত শনিবার পুরান ঢাকার বাবুবাজার ব্রিজের নিচ থেকে নির্বাচনী প্রচারণা শুরুর সময় মেয়র প্রার্থী ফজলে নূর তাপস জানান, ঢাকা দক্ষিণের উন্নয়নের বিস্তারিত রূপরেখা তুলে ধরে ২৮ অথবা ২৯ জানুয়ারি নির্বাচনী ইশতেহার প্রকাশ করবেন তিনি।

তাপস বলেন, পাঁচটি রূপরেখা ধরে আমরা কাজ করবে। আমাদের ঐতিহ্যের ঢাকা, আমাদের সুন্দর ঢাকা, সুশাসিত ঢাকা, আমাদের সচল ঢাকা এবং উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে কাজ করবো। আমি বিশ্বাস করি, ঢাকাবাসী নৌকায় তাদের রায় দিয়ে আমাকে সেবক হিসেবে নির্বাচিত করবে।

স্বাআলো/এসএ