নতুন বছরে দারুন রেকর্ড গড়লেন মেসি

স্পোর্টস ডেস্ক: নতুন বছরে আরো একটি দারুন রেকর্ড গড়লেন লিওনেল মেসি। গতকাল বৃহস্পতিবার রাতে লেগানেসকে হারিয়ে বার্সেলোনার জার্সিতে ৫০০ ম্যাচ জিতলেন আর্জেন্টাইন এই জাদুকর।

অনেক আগেই বার্সেলোনার খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ ম্যাচ জয়ের স্বাদ তুলে নিয়েছিলেন মেসি। দ্বিতীয় স্থানে থাকা জাভি হার্নান্দেজের ৪৭৬ ম্যাচ জয়ের রেকর্ড ভেঙ্গেছিলেন মেসি। বার্সার হয়ে তৃতীয় সর্বোচ্চ ম্যাচ জয় ইনিয়েস্তার(৪৫৯)। অবশ্য এই দুই কিংবদন্তিদের পক্ষে মেসিকে আর পেছনে ফেলার সুযোগ নেই, কারণ দুজনেই ক্লাব ত্যাগ করেছেন।

২০০৪ সালের ১৬ অক্টোবর বার্সার হয়ে প্রথম জয় পেয়েছিলেন মেসি। সেই ম্যাচে এস্পানিয়লকে ১-০ গোলে হারিয়েছিলো কাতালানরা। এরপর থেকে মেসির মুখোমুখি হওয়া মাত্র একটি দলই পরাজয় এড়াতে পেরেছে। ২০০৪-২০০৫ মৌসুমে বার্সাকে ১-০ গোলের ব্যবধানে পরাজিত করেছিলো ইউডিএ গ্রামানেট।

সর্বমোট ৮৬টি ভিন্ন ভিন্ন দলের বিপক্ষে এ জয় পেয়েছেন মেসি। দেখে নেওয়া যাক কোন দলের বিপক্ষে কতটি জয় পেয়েছেন এই সুপারস্টার।

সেভিয়া ২৯
অ্যাথলেটিক বিলবাও ২৪
এটলেটিকো মাদ্রিদ ২৪
এস্পানিয়ল ২৩
রিয়াল মাদ্রিদ ১৯
গেটাফে ১৯
ভ্যালেন্সিয়া ১৮
লেভান্তে ১৭
ভিযারিয়াল ১৭

এর আগে গত বছর ক্রিস্তিয়ানো রোনালদো ও ভার্জিল ভ্যান ডাইককে পেছনে ফেলে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ‘দ্য বেস্ট ফিফা মেন’স প্লেয়ার’ জিতেন মেসি। এই নিয়ে রেকর্ড ষষ্ঠবারের মতো ফিফার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন মেসি।

স্বাআলো/এসএ