করোনাভাইরাস নিয়ে গুজব

জেলা প্রতিনিধি, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় সম্প্রতি চাচি ও ভাতিজার মৃত্যুর ঘটনার সাথে করোনাভাইরাসের সম্পর্ক নেই বলে সোমবার জানিয়েছেন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

‘আমরা নিশ্চিত করছি যে মৃত্যুগুলোর সাথে করোনাভাইরাসের কোনো সম্পর্ক নেই’ উল্লেখ করে তিনি জানান, দুজনের মারা যাওয়ার বিষয়ে পূর্ণাঙ্গ প্রতিবেদন শিগগিরই প্রকাশ করা হবে।

আরো পড়ুন>>>  ইতালি সফরের আগে করোনাভাইরাস ঠেকাতে প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনা

গত ২৭ জানুয়ারি লৌহজং উপজেলার জসলদিয়া গ্রামে ‘রহস্যময় জ্বরে’ চাচি ও ভাতিজার মৃত্যু হয়। তারা হলেন- ওই গ্রামের মীর জুয়েলের স্ত্রী শামীমা বেগম (৩৪) এবং মীর সোহেলের ছেলে মীর আবদুর রহমান (৩)।

শামীমার দেবর মীর শিবলু জানান, তার ভাবি ২৬ জানুয়ারি রবিবার সকালে জ্বর অনুভব করেন এবং পরে তা কিছুটা বেড়ে যায়। একই সাথে শরীরের বিভিন্ন অংশে চাকার মতো রক্তের দাগ দেখা যায়। মাত্র ঘণ্টা খানেকের মধ্যে সকাল ৮টার দিকে তার মৃত্যু হয়। এরপর রাতে ভাতিজা রহমানও জ্বর অনুভব করে ঘণ্টা খানেকের মধ্যে ২টার দিকে মারা যায়। তার শরীরেও রক্তের দাগ ছিল।

এ ঘটনায় গুজব ছড়িয়ে পড়া প্রসঙ্গে আইইডিসিআর পরিচালক বলেন, এ মৃত্যুগুলোর সাথে করোনাভাইরাসের সম্পর্ক আছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে তথ্য ছড়িয়েছিল তা মিথ্যা।

স্বাআলো/এসএ