পদ্মার শিবচর পরিদর্শনে আইনমন্ত্রী

জেলা প্রতিনিধি, মাদারীপুর: বিচার বিভাগকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার জন্য প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে একটি ন্যাশনাল জুডিসিয়াল একাডেমি বাংলাদেশে স্থাপন করা হবে।

এসময় মন্ত্রী জানান, শিবচর উপজেলাটি পদ্মার পাড়ে অবস্থিত। পদ্মাসেতু নির্মাণ হলে শিবচর দেশের গুরুত্বপূর্ণ স্থানে পরিণত হবে। এখানকার নান্দনিক গুরুত্ব বেড়ে যাবে। সে কারণে শিবচরে ন্যাশনাল জুডিসিয়াল একাডেমি স্থাপন করার চিন্তা-ভাবনা হচ্ছে।

আরো পড়ুন >>> সরকার নারীদের উন্নয়নে কাজ করছে: শিক্ষামন্ত্রী

আজ শুক্রবার দুপুরে মাদারীপুরের শিবচরে প্রস্তাবিত বিচার বিভাগীয় প্রশিক্ষণ কেন্দ্রের জায়গা পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা সরকার দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে। এজন্য বিচার বিভাগ স্বাধীন রয়েছে। সাধারণ জনগণকে ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করতে শিবচরে একটি চৌকি আদালতও স্থাপন করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী এমপি, মাদারীপুরের জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজ উদ্দিন খান, জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার আবির মাহমুদ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুনির চৌধুরীসহ অনেকেই।

স্বাআলো/টিআই