১ ঘণ্টায় শেষ মারজুক রাসেলের বই

বিনোদন প্রতিবেদক, ঢাকা: প্রায় ১৫ বছর পর এবারের বইমেলায় ‘দেহবণ্টন বিষয়ক দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষর’ শিরোনামে একটি কবিতার বই প্রকাশ করেছেন মারজুক রাসেল। যিনি একাধারে একজন গীতিকার ও অভিনেতা। দীর্ঘ ক্যারিয়ারে অর্জন করেছেন তুমুল জনপ্রিয় মারজুক রাসেল।

গতকাল শুক্রবার বইমেলায় বইটির প্রকাশনা প্রতিষ্ঠান বায়ান্নর স্টলে হাজির হন এই অভিনেতা। সন্ধ্যা ৬টার দিকে বইমেলায় মারজুক রাসেল প্রবেশ করার পর বায়ান্নর স্টলের চারপাশ জুড়ে ভীড় পড়ে যায় বইটি কেনার জন্য। এসময় স্টলের চারপাশে দীর্ঘ লাইন ধরে বই কেনার দৃশ্যও লক্ষ্য করা যায়।

আরো পড়ুন>>> ১৭তম শিক্ষক নিবন্ধন, সময় বাড়ল আবেদনের

তবে মাসজুক রাসেল বই মেলায় প্রবেশ করার ১ ঘণ্টার মধ্যে স্টলে থাকা তার কবিতার বই শেষ হয়ে গেছে বলে জানিয়েছেন বায়ান্ন প্রকাশনীর প্রকাশক নুরে আলম।

তিনি বলেন, মারজুক ভাইয়ের বই প্রকাশের আগে থেকেই প্রচুর চাহিদা ছিল। মেলায় যেদিন মারজুক ভাই আসেন সেদিন আমাদের একটু ঝামেলা হয়ে যায়, উনার ভক্তদের উপচে পড়া ভীড় হয়। আজ উনি মেলায় আসার ১ ঘণ্টার মধ্যে আমাদের স্টলে থাকা সব বই শেষ হয়ে যায়। সে কারণে স্টালের সামনে একটু বেশি চাপ ছিলো। কাল থাকে আবারও বইটি পাওয়া যাবে স্টলে।

এদিকে বইটি মারজুক রাসেলের ভাষায় ‘গ-নির্বাচিত কবিতার বই’। বইটির প্রচ্ছদ করেছেন রাজীব দত্ত।

মারজুক রাসেলের প্রথম প্রকাশিত কাব্যের নাম ‘শান্টিং ছাড়া সংযোগ নিষিদ্ধ’। এরপর চাঁদের বুড়ির বয়স যখন ষোলো, বাঈজি বাড়ি রোড এবং ছোট্ট কোথায় টেনিস বল নামে তার তিনটি কবিতার বই প্রকাশিত হয়েছে।

স্বাআলো/টিআই