ঠাকুরগাঁওয়ে দুই প্রতারকের কারাদন্ড 

জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই প্রতারকে কারাদন্ড দিয়েছেন আদালত।

ভিন্ন জেলা থেকে অন্ধ ব্যক্তিকে নিয়ে এসে মেয়ে বিয়ে দেয়ার কথা বলে সাধারণ জনগণের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার দায়ে তাদের কারাদন্ড প্রদাণ করা হয়।

আজ মঙ্গলবার দুপুরে সদর উপজেলার গড়েয়া কালিতলা নামক এলাকায় প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার সময় তাদের হাতে-নাতে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে অন্ধ ব্যক্তিকে তার নিকটাত্মীয়ের হাতে তুলে দিয়ে বাকি দু’জন প্রতারকে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।

ঠাকুরগাঁও সদর থানার এসআই মুকুল জানান, আজ দুপুরের দিকে গড়েয়া কালিতলায় অন্ধ ব্যক্তির মেয়ে বিয়ে দেয়ার কথা বলে সাহায্যের নামে তিনজন প্রতারণা করছে এমন খবর পেয়ে সেখানে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়।

পরে তিনজনকেই ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে মানবিক বিবেচনায় দিনাজপুরের পার্বতীপুর থেকে আসা অন্ধ জাফরকে তার নিকটাত্মীয়ের হাতে তুলে দেয়া হয় এবং প্রতারণা করে সাধারণ জনগণের নিকট থেকে অর্থ হাতিয়ে নেয়ার অপরাধে পঞ্চগড় জেলার শফিকুল ইসলাম (৪০) ও আমিরুল ইসলামকে (৪৫) এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন আদালত।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন জানান, ইদানিং বিভিন্ন জেলা থেকে এ জেলায় এসে প্রতারণার মাধ্যমে সাধারণ জনগণের অর্থকড়ি হাতিয়ে নেয়ার চেষ্টা চলছে। এসব বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে।

স্বাআলো/টিআই