প্রাথমিক শিক্ষক নিয়োগ যে সব জেলায় শুরু হলো

ডেস্ক রিপোর্ট: প্রাথমিক শিক্ষক নিয়েগে চূড়ান্তভাবে উত্তীর্ণ ১৮ হাজার প্রার্থীর নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার নোয়াখালী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কার্যালয় থেকে একটি নোটিশ প্রকাশ করা হয় প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের বিষয়ে।

নোটিশে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতে সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮-তে চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদে অবগতির জন্য জানানো যাচ্ছে যে, প্রার্থীর নিয়োগপত্র ১১/০২/২০২৩ খ্রি. তারিখ রোজ মঙ্গলবার ডাক বিভাগের মাধ্যমে তাদের স্থায়ী ঠিকানায় প্রেরণ করা হয়েছে।

আরো পড়ুন>>> ৬৪ জেলায় প্রাথমিক শিক্ষকের শূন্যপদ ২৮৮৩২ টি

এছাড়াও নিয়োগপত্র জেলা প্রাথমিক শিক্ষা অফিস, নোয়াখালীর ওয়েব সাইটে আপলোড করা হয়েছে। নিয়োগপত্র ডাক বিভাগ বা ওয়েবসাইট থেকে সংগ্রহ পূর্বক আগামী ১৬/০২/২০২০ খ্রি তারিখ সকাল ৯:০০ ঘটিকা হতে বিকাল ৫.০০ ঘটিকার মধ্যে নিম্নস্বাক্ষরকারীর দপ্তরে প্রয়োজনীয় কাগজপত্রসহ যোগদানের জন্য অনুরোধ করা হল।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৩০ জুলাই সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ওই বছরের ১-৩০ আগস্ট পর্যন্ত সারাদেশ থেকে ২৪ লাখ পাঁচজন প্রার্থী আবেদন করেন। চার ধাপে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সেপ্টেম্বরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষায় ৫৫ হাজার ২৯৫ জন পাস করেন। গত ৬ অক্টোবর থেকে নিয়োগ পরীক্ষার মৌখিক পরীক্ষা শুরু হয়। মাসব্যাপী সারাদেশের সব জেলায় মৌখিক পরীক্ষা আয়োজন করা হয়। এ পরীক্ষায় ৬১ জেলায় ১৮ হাজার ১৪৭ জন চূড়ান্তভাবে নির্বাচিত হন।

স্বাআলো/টিআই