কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে কঠোর আন্দোলনের ডাক আল্লামা শফির

নিজস্ব প্রতিবেদক, যশোর: হেফাজত ইসলামীর আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি বলেছেন, কাদিয়ানীরা অমুসলিম। তাদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে।

আজ শনিবার যশোরের ঈদগাহ ময়দানে আল-জামিয়াতুল ইসলামিয়া দড়াটানা মাদরাসার ২৫ সালা দস্তারবন্দী ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ দাবি করেন।

তিনি বলেন, কাদিয়ানীরা মুসলমান নয়। তাদের সাথে কোনভাবেই আত্মীয়তার সর্ম্পক করা যাবে না। বাংলাদেশে হিন্দু, খ্রিস্টান ও বৌদ্ধসহ অন্য ধর্মের অনুসারীদের মত তাদের থাকতে হবে। মুসলমান হিসেবে পরিচয় দিতে পারবে না। কাদিয়ানীদের বিরুদ্ধে শহীদি প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। সাত বিভাগে সম্মেলন করে এদের বিরুদ্ধে আন্দোলন শুরু হবে। তারপর ঢাকায় মহাসমাবেশ করে প্রধানমন্ত্রীর কাছে রাষ্টীয়ভাবে এদের অমুসলমান ঘোষণা করার দাবি জানানো হবে।

বক্তৃতার আগে তিনি টাইটেল, ইফতা, ইসলামী সাহিত্য ও কুরআনের হাফেজদের মাথায় পাকড়ি পরিয়ে দেন।

দড়াটানা মাদরাসার মুহতামিম ও জেলা ফতোয়া বোর্ডের সভাপতি মুফতি মুজিবুর রহমানের সভাপতিত্বে মহাসমাবেশে বিশেষ অতিথি ছিলেন খুলনা দারুল উলুম মাদরাসার মুহাতামিম মাওলানা মুশতাক আহমদ ও যশোর রেলস্টেশন মাদরাসার মুহতামিম মাওলানা আনোয়ারুল করিম যশোরী। বক্তব্য রাখেন দড়াটানা মাদরাসার নির্বাহী বোর্ডের সম্পাদক তানভিরুল ইসলাম সোহান ও জেলা ইমাম পরিষদের উপদেষ্টা মাওলনা রফিকুল ইসলাম।

স্বাআলো/এসএ