ডাক্তারের ভুল চিকিৎসায় প্রাণ গেল শিশুর

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের গৌরীপুরের হাতুড়ে ডাক্তারের ভুল চিকিৎসায় প্রাণ গেল খুকি মনি (১০ মাস) নামের এক শিশুর।  খুকি মনি উপজেলার ডৌহাখলা গ্রামের শাহজাহানের মিয়ার মেয়ে। গতকাল শুক্রবার সাড়ে সন্ধ্যা ৭টার দিকে ডৌহাখলা বাজারের হাতুড়ে ডাক্তার আব্দুর রশিদের রিফাত মেডিকেল হলে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, শিশু খুকি মনির জ্বর ও সর্দিতে আক্রান্ত হলে আব্দুর রশিদের রিফাত মেডিকেল হলে নিয়ে যায়।সেখানে হাতুড়ে ডাক্তার আব্দুর রশিদ শিশুকে রেখেই জক্স নামের সিরাপ দুই চামচ ও সাথে স্ট্যান্ডার্ড ল্যাবরেটরি লিমিটেড কম্পানির অ্যাজোসিন খাওয়ান।

পুলিশ আরো জানায়, ওই ওষুধ খাওয়ানোর মিনিট দশেকের মধ্যেই শিশু খুকি নিস্তেজ হয়ে পড়ে। পরে স্থানীয় অন্য এক চিকিৎসকের কাছে নিয়ে গেলে জানা যায় কিছুক্ষণ আগে সে মারা গেছে। পরে ওই শিশুকে নান্দাইল স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে মেডিক্যাল অফিসার ডা. সাইদুর রহমান শিশুকে মৃত ঘোষণা করে বলেন, ওই শিশুকে এক সাথে এই ডোজ দেয়া ঠিক হয়নি। ডোজ দেয়ার আগে জানার দরকার ছিল তার (শিশুর) ওজন ছাড়া আনুসাঙ্গিক আর কোনো ধরনের সমস্যা আছে কি-না।

এ ঘটনার পর শিশুর পরিবারের লোকজন হাতুড়ে ডাক্তার রশিদের ওপর চড়াও হয়ে ফার্মেসিতে হামলা চালায়। একপর্যায়ে আব্দুর রশিদ পালিয়ে যায়। এ ঘটনার পর বাজারের বিক্ষুব্ধ লোকজন ওই ফার্মেসিতে তালা মেরে দেয়।

গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন জানান, ঘটনাটি খুবই মর্মান্তিক। ঘটনা শুনার সাথে সাথে পুলিশ পাঠিয়ে খোঁজ খবর নেয়া হয়েছে। তবে, ওই শিশুর পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ করবে না বলে ময়না তদন্ত ছাড়াই ওই শিশুর লাশ নিয়ে গেছে।

স্বাআলো/টিআই