বসন্তে বাসন্তী সাজে সেজেছে ইবি ক্যাম্পাস

ইবি প্রতিনিধি: প্রকৃতির সঙ্গে তরুণ হৃদয়েও লেগেছে দোলা। কুসংস্কারকে পেছনে ফেলে, বিভেদ ভুলে, নতুনের প্রত্যয়ে সামনে এগিয়ে যাওয়ার বার্তা নিয়ে বসন্ত উপস্থিত হয়েছে। ফাল্গুনের হাত ধরেই ঋতুরাজ বসন্ত এসেছে প্রকৃতির দুয়ারে। বসন্তের আনুষ্ঠানিক বার্তা জানান দিতে কবি সুভাষ মুখোপাধ্যায় লিখেছেন- ‘ফুল ফুটুক আর না-ই ফুটুক আজ বসন্ত ’।

বসন্তী রঙ্গের শাড়ি পরে, কপালে টিপ, হাতে কাঁচের চুড়ি, পায়ে নুপুর, খোঁপায় গাঁদা ফুল আর ছেলেরা ফতুয়া-পাঞ্জাবি, ফতুয়া পড়ে ভালোবাসার বসন্ত বন্দনায় মুখরিত করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সবুজ ক্যাম্পাস প্রাঙ্গণ।

শনিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনের সামনে থেকে বাংলা বিভাগের আয়োজনে শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. সাইদুর রহমান,  প্রফেসর ড. গৌতম কুমার দাস, প্রফেসর ড. রবিউল হোসেন, প্রফেসর ড. রাশিদুজ্জামান, প্রফেসর ড. রেজাউল করিমসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বসন্ত সাজে নেচে, গেয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। শিক্ষার্থীদের বসন্তের সাজে ক্যাম্পাস হয়ে উঠেছে প্রাণবন্ত। শোভাযাত্রা শেষে ক্যাম্পাসের বাংলা মঞ্চে আয়োজন করা হয় বসন্ত বরণ উপলক্ষে আলোচনা অনুষ্ঠান, সঙ্গীত ও নৃত্য পরিবেশনা এবং বসন্তের কবিতা পাঠ। এসময় আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহাসহ বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

স্বাআলো/এসএ