সন্তানকে অপহরণ করে মুক্তিপণ চাইল বাবা

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ: ময়মনসিংহের হালুয়াঘাটে জুনায়েদ (৫) নামে শিশুকে অপহরণ করে মায়ের কাছে মুক্তিপণ চাইল নুর মোহাম্মদ রিপন নামে এক সৎ বাবা। অপহরণকারী নুর মোহাম্মদ রিপন  চাঁদশ্রী গ্রামের বাসিদা। এ ঘটনায় ১১ ফেব্রুয়ারি শিশুটির মা শরিফা খাতুন  স্বামী নূর মোহাম্মদ রিপনের নামে হালুয়াঘাট থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। এর আগে ৯ ফেব্রুয়ারি দুপুরে উপজেলার ঠেংগাবরে ইসলামী সভা শুনার কথা বলে নূর মোহাম্মদ রিপন নিজ বাড়ি থেকে সৎ পুত্র জুনাইদকে সাথে করে নিয়ে যায়। এরপর থেকে নুর মোহাম্মদ রিপন পলাতক থাকেন।

পরে গতকাল শুক্রবার রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ডহরপাচুরিয়া গ্রামের সালামের বাড়ি থেকে শিশুটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করে পুলিশ। এ সময় রাজবাড়ী জেলার বালিয়াকান্দি  উপজেলার ডহরপাচুরিয়া গ্রামের সালাম (৪০) ও তার স্ত্রী সুফিয়া খাতুনকে (৩৫) আটক করে।

আরো পড়ুন>>> সুপ্রিম কোর্টে ফেলানি হত্যা মামলার শুনানি শুরু

শিশুটির মা শরিফা খাতুন বলেন, ধর্মসভার কথা বলে বাড়ি থেকে শিশু পুত্রকে নিয়ে যায় নূর মোহাম্মদ রিপন। পরে তার স্বামী মোবাইল ফোনে পঞ্চাশ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। ঘটনার দুই দিন পর উপায় না পেয়ে বিষয়টি থানা পুলিশকে অবগত করে মামলা দায়ের করেন।  গত চার মাসেআগে পাঁচ লাখ টাকা কাবিনে  নুর মোহাম্মদ রিপনের সাথে তার বিয়ে  হয়। বর্তমানে তার গর্ভে নুর মোহাম্মদ রিপনের সন্তান রয়েছে।

হালুয়াঘাট থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস বলেন, তথ্যপ্রযোক্তি ব্যবহারের মাধ্যমে রাজবাড়ি জেলার বালিয়াকান্দি থানার প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে শিশুটিকে অক্ষত অবস্থায় উদ্বার করা হয়। এ সময় বাড়ির মালিক স্বামী-স্ত্রী দুজনকে আটক করা হয়েছে। পুলিশের উপস্থিতি টেরপেয়ে অপহরণকারী নূর মোহাম্মদ রিপন পালিয়ে যায় গেছে বলেও তিনি জানান।

স্বাআলো/টিআই