সরকারি রাস্তায় ব্যক্তিগত ভবন নির্মাণ

জেলা প্রতিনিধি. পটুয়াখালী: পটুয়াখালীর বাউফলে নিষেধাজ্ঞা অমান্য করে কালাইয়া ধানহাট ব্রীজ সংলগ্ন (দাসপাড়া বাস স্ট্যান্ড) সরকারি রাস্তা দখল করে ভবন নির্মাণ করছেন মোস্তাফিজুর রহমান চৌধুরী নামের এক প্রভাবশালী।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দাসপাড়া মৌজার ৪৮৭ নং খতিয়ানের ৩৭৯৫ দাগের সরকারি জমি দখল করে ভবন নির্মাণ করছেন মোস্তাফিজুর রহমান চৌধুরী। ভবনটির সামনের অংশে খাল পাড়ের রাস্তার ওপর একাধিক আরসিসি কলাম নির্মাণ করে দেয়াল তৈরীর কাজ করছেন তিনি। রাস্তার ওপর ভবনটি নির্মাণ করা হলে সাধারণ মানুষ চলাচলের ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

নাম প্রকাশের অনিচ্ছুক এক প্রতিবেশী অভিযোগ করে বলেন, এই স্থানে কালাইয়া-দাশপাড়া খালের ওপর একটি সেতু ছিল। সেতু ব্যবহারের জন্য হেরিংবন (এইচ বি বি) রাস্তা নির্মাণ করা হয়েছিল। সেতুটি ভেঙে পড়ার পর উত্তর পাশ্বে আরসসি ব্রীজ র্নিমাণ হয়েছে। তবে ওই রাস্তা দিয়ে স্থানীয়রা যাওয়া-আসা করেন। মোস্তাফিজুর রহমান চৌধুরী তিনি ক্ষমতার প্রভাব খাটিয়ে সরকারি রাস্তা দখল করে ওই ভবন নির্মাণ করছেন।

বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেনের নজরে পড়লে তিনি বাধা দেন। মোস্তাফিজুর রহমান চৌধুরী বাধা উপেক্ষা করে ভবন নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছেন। তবে এসব মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, আমার নিজস্ব জমিতে আমি ভবন নির্মাণ করছি। যদিও রাস্তার ওপর কয়েকটি আরসিসি কলাম করা হয়েছে। ইউএনও স্যারের সাথে আমার কথা হয়েছে।

এ প্রসঙ্গে বাউফলের উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, আমি ঘটনাস্থলে গিয়ে নির্মাণ কাজে বাধা দিয়েছি। যদি তারা পূণরায় কাজ করে থাকে আমি ব্যবস্থা নিব।

স্বাআলো/এসএ