মুজিববর্ষ উপলক্ষে উপজেলা প্রশাসনের পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান

জেলা প্রতিনিধি, নীলফামারী: নীলফামারীর ডিমলা উপজেলা শহর বাবুরহাট বাজারের ময়লা আবর্জনা অপসারণ এবং অবৈধ স্থাপনা উচ্ছেদ করছেন উপজেলা প্রশাসন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ২০২০ উদযাপনের অংশ হিসেবে এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন।

আজ বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরের মূল গেইট থেকে এই পরিচ্ছন্নতা ও উচ্ছেদ কার্যক্রম শুরু হয়।

এসময় স্মৃতি অম্লান চত্ত্বরের আশপাশে এলোমেলোভাবে থাকা ব্যটারী চালীত অটো বাইক, ভ্যান, রিক্সা সরিয়ে দেয়া হয়।  পরে বিভিন্ন অলিগলি থেকে ময়লা-আবর্জনা পরিস্কার করা হয়।

এর আগে শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গণসচেতনতা মূলক আলোচনা করেন উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়।

এসময় উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, ডিমলা থানা ওসি মফিজ উদ্দিন শেখ, উপজেলা কৃষি অফিসার সেকেন্দার আলী প্রমুখ।

আরো পড়ুন>>>নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু

নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায় বলেন, আমাদের নিজ-নিজ জায়গা তেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রেখে অন্যকে পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে উদ্বুদ্ধ করতে হবে। অপরদিকে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ডিমলা উপজেলা সেচ্ছাসেবী সংগঠন ঐক্য পরিষদ এর উদ্যোগে শহীদ মিনারে জুঁতা পায়ে উঠা ও ধুমপান করার বিরুদ্ধে এবং শহীদ মিনারের পবিত্রতা রক্ষার্থে প্রতীকী অনশনে অংশগ্রহণ করে সচেতনতা মূলক আলোচনা তুলে ধরেন।

স্বাআলো/আরবিএ