মুজিববর্ষ উপলক্ষে চৌগাছায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোরের চৌগাছায় মহান শহীদ দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে ‘আমরাই আগামী’ নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে গড়া একটি স্বেচ্ছাসেবি সংগঠনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ৯টা থকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার স্বরূপদাহর সাঞ্চাডাঙ্গা-কাকুড়িয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। মেডিকেল ক্যাম্পে চারশতাধিক রোগির ফ্রি চিকিৎসার পাশাপাশি ১৫০ জনের বিনামূল্যে ব্লাড গ্রুপিং করা হয়।

মেডিকেল অফিসার ডা. ফারুক হোসেন ও ডা. মহিবুল ইসলামের নেতৃত্বে এই ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা দেন উপ-সহকারী মেডিকেল অফিসার ডা. বিজয় অধিকারী, ডা. কামাল হোসেন, সিএইসিপি মুক্তার হোসেন, রফিকুল ইসলাম ও নান্নু মিয়া। এছাড়া ব্লাড গ্রুপিংয়ে নেতৃত্ব দেন সংগঠনটির উপদেষ্টা আকরামুল ইসলাম।

আরো পড়ুন>>>চৌগাছায় আগ্নেয়াস্ত্র ও মাদকসহ পিতা-পুত্র  গ্রেফতার

সংগঠনটির সভাপতি শিহাব পারভেজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাধনের সঞ্চালনায় ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়।

বিশেষ অতিথি ছিলেন, স্বরুপদাহের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শেখ আনোয়ার হোসেন। অন্যান্যের মধ্যে ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মাস্টার শহিদুল ইসলাম, ফ্রি মেডিকেল ক্যাম্পের প্রধান উপদেষ্টা ফাহাদ আল তামিম, ‘আমরাই আগামী’র যুগ্ম সম্পাদক আজিমুর রহমান সোহান, মুঞ্জুরুল ইকবাল আদর, সাংগঠনিক সম্পাদক ইবনে সিনা জিসান,সহ-সাংগঠনিক সম্পাদক ফাহাদ আল জামিল, প্রচার সম্পাদক দীপ্ত বিশ্বাস, অর্থ সম্পাদক মাহফুজ আলম, সদস্য আশিকুল ইসলাম মিথুন, এহসান অভি ছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংগঠনটি বিভিন্ন সময়ে ফ্রি ব্লাড গ্রুপিং, বৃক্ষরোপণ কর্মসূচি, ফ্রি ডায়াবেটিস ও প্রেসার নির্ণয় ও বিভিন্ন শিক্ষামূলক কর্মসূচি পরিচালনা করে আসছে।

স্বাআলো/আরবিএ