প্রোটিনদের পর এবার ভারত লজ্জার রেকর্ড গড়লো

স্পোর্টস ডেস্ক: ওয়েলিংটনের বেসিন রিজার্ভে বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও ভারতীয় ব্যাটিংয়ের করুণ ছবি উঠে এলো। আজ শনিবার সকালে পান্ত-রাহানে জুটি প্রতিরোধ গড়তে পারলেন না। সাউদির দাপটে মাত্র ১৬৫ রানেই গুটিয়ে গেল ভারতের প্রথম ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে চা পানের বিরতিতে ২ উইকেট হারিয়ে ১১৬ রান তুলেছে কিউইরা। গতকাল শুক্রবার প্রথম দিন ৫ উইকেট হারিয়ে ১২২ রান সংগ্রহ করেছিল ভারত। কিন্তু শনিবার সকালে ভারতীয় ইনিংসে রীতিমতো ধস নামায় কিউই বোলাররা। আগের দিনের স্কোরের সঙ্গে এ দিন ৪৩ রান যোগ করেন ভারতীয় ব্যাটসম্যানরা। ৬৯ ওভারের প্রথম বলেই ১৬৫ রানে অল-আউট হয়ে যায় ভারত।

আরো পড়ুন>>> বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে

এ দিন বেসিন রিজার্ভের বাউন্সি উইকেটে ভারতীয় ইনিংসে দুইশ রানের আগেই আটকে ফেলেন টিম সাউদি ও কাইল জেমিসন। ৪টি করে উইকেট তুলে নেন এই দুই পেসার। আগের দিন ৩৮ রানে অপরাজিত থাকা রাহানে এ দিন হাফ-সেঞ্চুরিও পূর্ণ করতে পারেননি। ব্যক্তিগত ৪৬ রানে সাউদির শিকার হন টিম ইন্ডিয়ার ভাইস-ক্যাপ্টেন। আর এই অবস্থায় রান-আউট হন পান্ত। ব্যক্তিগত ১৯ রানে প্যাভিলিয়নের রাস্তা ধরেন ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান। শেষ দিকে মোহাম্মদ শামি ঝোড়ো ২১ রান যোগ করায় ১৫০ রানের গণ্ডি টপকায় ভারত।

সংক্ষিপ্ত স্কোর: ভারত: ১৬৫ (৬৮.১ ওভার); (পৃথ্বী শ-১৬, আগারওয়াল-৩৪, পূজারা-১১, কোহলি-২, রাহানে-৪৬, পান্ত-১৯, বিহারী-৭, অশ্বিন-০, শামি-২১, বুমরাহ-০ ও শর্মা-৫; সাউদি- ৪/৪৯, বোল্ট- ১/৫৭, গ্র্যান্ডহোম- ০/১২, জেমিসন- ৪/৩৯, প্যাটেল- ০/৭)।

স্বাআলো/টিআই