১০ পরীক্ষার্থীর প্রবেশপত্র কেড়ে নিলেন কেন্দ্রসচিব

নিজস্ব প্রতিবেদক, যশোর: মাদরাসা কর্তপক্ষ পরীক্ষা কেন্দ্রের ফি পরিশোধ না করায় ১০ পরীক্ষার্থীর প্রবেশপত্র কেড়ে নিয়েছেন যশোরের এক কেন্দ্রসচিব।

আজ শনিবার সদর উপজেলার জিরাট আলিম মাদরাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত কেন্দ্রসচিব মাওলানা জাফর আহমেদ জিরাট আলিম মাদরাসার প্রিন্সিপাল এবং জেলা জামায়াতে ইসলামের সেক্রেটারি।

জানা যায়, চলতি দাখিল পরীক্ষায় জিরাট আলিম মাদরাসা পরীক্ষাকেন্দ্রে এবার আটটি মাদরাসার শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিচ্ছে। যাদের মধ্যে জগন্নাথপুর শিবানন্দপুর মাদরাসার ২০ জন শিক্ষার্থী রয়েছে। কিন্তু জগন্নাথপুর শিবানন্দপুর মাদরাসার সুপার হাফিজুর রহমান শিক্ষার্থীদের প্রবেশপত্র নিয়ে গেলেও কেন্দ্র ফি বাবদ এখনো দুই হাজার ৯০০ টাকা পরিশোধ করেননি। সেই টাকা আদায় করতেই পরীক্ষা কেন্দ্রের সচিব প্রিন্সিপাল মাওলানা জাফর আহমেদ আজ পরীক্ষা শেষে ১০ পরীক্ষার্থীর প্রবেশপত্র জোর করে নিয়ে নেন।  এতে ক্ষুব্ধ হয়েছেন ওই মাদরাসার শিক্ষক, অভিভাবক ও পরীক্ষার্থীরা।

আরো পড়ুন>>>  প্রধানমন্ত্রীর কড়া নির্দেশে সরকারি চাকরিতে নিয়োগ নতুন নিয়মে

জগন্নাথপুর শিবানন্দপুর মাদরাসার শিক্ষক মনিরুজ্জামান বলেন, পরীক্ষার্থীরা ফরম পূরণের সময় কেন্দ্র ফিসহ যাবতীয় খরচ পরিশোধ করেছে।  কেন্দ্র ফি যদি বকেয়া থাকে তার দায় শিক্ষার্থীদের নয়।  তাহলে তাদের পরীক্ষার প্রবেশপত্র নিয়ে নেয়াটা নিশ্চয়ই অন্যায়। পরীক্ষার্থীরা মানসিকভাবে ভেঙে পড়েছে। আগামীতে তাদের পরীক্ষা খারাপ হয়ে গেলে তার দায় কে নেবে?  আমরা এই ঘটনার প্রতিবাদ জানাচ্ছি।

এ ব্যাপারে অভিযুক্ত কেন্দ্র সচিব মাওলানা জাফর আহমেদ বলেন, কেন্দ্র ফি বাবাদ আমাকে পাঁচ হাজার টাকা দেয়া হয়েছে। আমি এখনো কেন্দ্র ফি বাবদ ওই মাদরাসার সুপারের কাছে দুই হাজার ৯০০ টাকা পাব।  তার কাছে বারবার তাগাদা দিয়েছি। কিন্তু টাকা দিচ্ছেন না। এজন্য আজ আমি প্রবেশপত্র নিয়ে নিয়েছি। আগামীকাল বাকি টাকা দিয়ে দিলে প্রবেশপত্র দিয়ে দেব। কোন সমস্যা হবে না।

যশোর জেলা শিক্ষা অফিসার এএসএম আব্দুল খালেক বলেন, এমন কাজ কোনভাবেই একজন কেন্দ্রসচিব করতে পারেন না। আমি এখন এ ব্যাপারে পদক্ষেপ নিচ্ছি।

স্বাআলো/এসএ