চুয়াডাঙ্গায় ৪৪৫ প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে চুয়াডাঙ্গা জেলায় স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার সকাল ৯ থেকে ১২ টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলে। সকালে দামুড়হুদার  উজিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, সুশৃঙ্খলভাবে ভোট দিচ্ছে ও দুপুরে শহরের শাহাদত হোসেন আদর্শ সরকারি বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, শ্রেণিকক্ষে গোল হয়ে ছাত্র /ছাত্রীরা ভোট গনণা করছে। শিক্ষার্থীদের মধ্য থেকে নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার ও পোলিং এজেন্ট নিয়োগ দেয়া হয়েছে। শাহাদত  হোসেন আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলি খাতুন জানান, ৭টি পদের বিপরীতে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে।  ওই শিক্ষাপ্রতিষ্ঠানে ১০০ ছাত্র/ছাত্রী তাদের ভোট প্রদান করে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান জানান, আমি সহকারী প্রাথমিক শিক্ষা অফিসারদের নিয়ে জেলার সীমান্তবর্তী জয়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, জয়রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, উজিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ইসলামপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট পর্যবেক্ষণ করেছি। তৃতীয় ও ৪র্থ শ্রেণি থেকে ১জন ছেলে ও ১ জন  মেয়ে মিলে মোট ৪ জন এবং ৫ম শ্রেণি থেকে ২ জন  ছেলে ও ১ জন মেয়ে মিলে মোট ৭ জন নির্বাচিত হবে । তিনি আরো বলেন , ভবিষাৎ নেতৃত্ব বাছায়ের জন্য এই নির্বাচন। তারা বিদ্যালয় পরিষ্কার, জাতীয় দিবস পালনসহ বিভিন্ন কর্মকাণ্ডে ভুমিকা পালন করবে। তিনি আরো বলেন,  জেলার ৪৪৭টি বিদ্যালয়ের মধ্যে ২টি শিশু  কল্যাণ প্রাথমিক  বিদ্যালয় বাদ দিয়ে ৪৪৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩ হাজার ১১৫ জন কাউন্সিল নির্বাচিত হয়েছে।

স্বাআলো/এসএ