ছাত্রলীগ নেতা-কর্মীদের লিখিত পরীক্ষা নিলেন সংসদ সদস্য

MP

জেলা প্রতিনিধি, নওগা: নওগাঁর রানীনগরে মেধাভিত্তিক রাজনৈতিক নেতৃত্ব গড়ে তুলতে স্থানীয় ছাত্রলীগ নেতা-কর্মীদের পরীক্ষা নিয়েছেন নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম। গতকাল শনিবার বিকেলে রানীনগর মহিলা অনার্স কলেজে ছাত্রলীগের নেতা-কর্মীরা এই পরীক্ষায় অংশ নেন। সংসদ সদস্যের ব্যক্তিগত উদ্যোগে এই লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

স্থানীয় সূত্র ও ছাত্রলীগের নেতা-কর্মীরা বলেন, পরীক্ষায় নওগাঁর আত্রাই ও রানীনগর উপজেলার ২০০ ছাত্রলীগ নেতা-কর্মী অংশ নেন। ১০০ নম্বরের দুই ঘণ্টার পরীক্ষায় ৭টি প্রশ্নের মধ্যে ৫টি প্রশ্নের উত্তর দিতে হয়। প্রতিটি প্রশ্নের পূর্ণমান ছিল ২০। পরীক্ষার পুরো সময় সংসদ সদস্য ইসরাফিল পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক কার্যকরী সদস্য আসাদুজ্জামান, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, রানীনগর মহিলা অনার্স কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ চন্দন কুমার মোহন্ত প্রমুখ।

সংসদ সদস্য ইসরাফিল আলম বলেন, আগামী দিনের জন্য মেধাভিত্তিক রাজনৈতিক নেতৃত্ব তৈরি করতে হবে। ছাত্রলীগের নেতা-কর্মীদের শুধু মিছিল-মিটিং করলেই হবে না। রাজনীতি, সংগঠন, দেশপ্রেম ও জনকল্যাণ সম্পর্কে প্রয়োজনীয় শিক্ষা লাগবে। তিনি বলেন, আমার নির্বাচনী দুই উপজেলার ছাত্রলীগের ২০০ নেতা-কর্মীর পরীক্ষা নিয়েছি। রাজনীতি ও সংগঠন সম্পর্কিত জ্ঞান যাচাই করতে এই পরীক্ষা। ভবিষ্যতে ব্যতিক্রমধর্মী আরও কিছু পরীক্ষা ছাত্রলীগের নেতা-কর্মীদের আমি উপহার দেব। আর সেসব পরীক্ষার জন্য ছাত্রলীগ নেতা-কর্মীদের সব সময় প্রস্তুত থাকতে হবে।

স্বাআলো/এসএ