প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে কাজ করছে আ.লীগ: বাণিজ্যমন্ত্রী

রংপুর ব্যুরো: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদের জীবনমান উন্নয়নে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে। প্রতিবন্ধীদের পরিচর্যা ও সঠিক নেতৃত্বে গড়ে তুললে তারাই একদিন মাথা উচু করে দাড়াবে। সরকারের বিভিন্ন দফতরে প্রতিবন্ধীরা চাকরি করছে। প্রতিবন্ধী শিক্ষার্থীদের ব্যাপারে সরকারের বিশেষ নজর রয়েছে।

আজ রবিবার দুপুরে পীরগাছার রাজবাড়ী পাকারমাথা অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ে মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

টিপু মুনশি আরো বলেন, মাদক ও বাল্যবিয়ে থেকে দুরে থাকতে হবে। বাল্যবিয়ের ফলে সমাজে এসব প্রতিবন্ধী সন্তান জন্ম নেয়। তাই আর একটিও যেন বাল্য বিয়ে না হয়, সেদিকে নজর দিতে হবে।

বিদ্যালয়টির পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, রংপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হাকিম সরদার, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান চৌধুরী তুহিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন, বক্তব্য রাখেন বিদ্যালয়টির পরিচালনা কমিটির সাধারন সম্পাদক তরুণ কুমার, প্রধান শিক্ষক মনোরঞ্জন বর্মন, সিনিয়র শিক্ষক সুবীর কুমার চক্রবর্তী, উপজেলা ছাত্রলীগের সভাপতি ওয়াসিম আহমেদ, সাধারন সম্পাদক শাহ শাফায়েত জামিল, ইউপি সদস্য হয়রত আলী প্রমুখ। এর আগে বাণিজ্যমন্ত্রীকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

স্বাআলো/এসএ