প্রত্যেক পৌরসভায় বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: যথাযথভাবে মুজিববর্ষ উদযাপনে প্রত্যেক পৌরসভায় বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনসহ পৌর মেয়রদের একগুচ্ছ নির্দেশনা দিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

আজ রবিবার সচিবালয়ে পৌরসভার প্রশাসনিক এবং উন্নয়ন কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সংক্রান্ত এক সভায় তিনি এ নির্দেশনা দেন।

সভায় ঢাকা বিভাগের ৬৩ জন পৌর মেয়র অংশগ্রহণ করেন বলে মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে পৌরসভাগুলোকে যে সব নির্দেশনা দেয়া হয় তা হলো- সব পৌরসভায় দৃশ্যমান এলাকায় এলইডি ডিসপ্লে স্থাপনের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনের গুরুত্বপূর্ণ ছবি/ভাষণ/উক্তি/ঘটনা বছরব্যাপী প্রদর্শন করা, বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন, ওয়ার্ডগুলোকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং ইনোভেটিভ কর্মপরিকল্পনা গ্রহণ।

আরো পড়ুন>>>  চালকবিহীন মেট্রোরেল চলবে রিয়েল টাইমে

এছাড়া পৌরকর নির্ধারণ, পৌরকর আদায়, উন্নয়ন কর্মকাণ্ডের বার্ষিক পরিকল্পনা প্রস্তুত প্রভৃতি বিষয়েও আলোচনা করা হয় বলে জানানো হয়েছে।

পৌর মেয়ররা বিদ্যমান বিভিন্ন সমস্যা ও সীমাবদ্ধতার কথা মন্ত্রীর কাছে তুলে ধরেন। মন্ত্রী তাদের কথা ও দাবি-দাওয়ার বিষয়গুলো ধৈর্য ধরে শোনেন ও পর্যায়ক্রমে তা সমাধানের আশ্বাস দেন।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা ও ঢাকা বিভাগের পৌর মেয়ররা উপস্থিত ছিলেন।

স্বাআলো/এসএ