চলতি মাসেই আসছে ৫৭ হাজার শিক্ষক নিয়োগ, বিস্তারিত জানতে পড়ুন

ডেস্ক রিপোর্ট: দেশের বেসরকারি স্কুল, কলেজ মাদ্রাসায় তৃতীয় ধাপের শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি আসছে মার্চ মাসেই প্রকাশ হবে বলে জানিয়েছেন এনটিআরসিএ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মু. আ. আউয়াল হাওলাদার।

পরপর কয়েক বার তথ্য সংশোধনের সময় দেয়ার পর সবশেষ বেঁধে দেয়া সময় শেষ হলেও বুধবার ফের নোটিশে কেন তথ্য সংশোধনের সময় দেয়া হলো? জানতে চাইলে তিনি বলেন, কোন প্রার্থীকে নিয়োগ সুপারিশ করার পরেও তার এমপিও হয়না শূন্যপদের ভুল তথ্যের কারণে। যা প্রার্থীদের মানসিকভাবে দুর্বল করে দেয়।

২য় ধাপে শিক্ষক নিয়োগ সুপারিশ পাওয়া কয়েকশ শিক্ষক এ জটিলতার কারণে এখনও এমপিওভুক্ত হতে পারেননি। পরবর্তী নিয়োগ সুপারিশ প্রক্রিয়ায় যাতে এ জটিলতার সৃষ্টি না হয় সে লক্ষ্যে শূন্যপদের তথ্য সংশোধনের সুযোগ দেয়া হচ্ছে প্রতিষ্ঠানগুলোকে। আগামী ৫ মার্চ পর্যন্ত জেলা শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে শূন্যপদের তথ্য সংশোধনের সুযোগ দেয়া হবে। সর্বশেষ যাচাই শেষে অর্ধলক্ষাধিক শূন্যপদ থাকবে বলে আশা করা হচ্ছে।

আরো পড়ুন>>>৩২ জেলায় নিয়োগ পাচ্ছেন প্রাথমিক শিক্ষকরা

শিক্ষক নিয়োগ সুপারিশের গণবিজ্ঞপ্তি কবে প্রকাশ করা হতে পারে এমন প্রশ্নের জবাবে এনটিআরসিএর ভারপ্রাপ্ত চেয়ারম্যান মু. আ. আউয়াল হাওলাদার বলেন, দেশের সাড়ে ১৯ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ৫৭ হাজারের বেশি শিক্ষক পদ শূন্য রয়েছে। আমরা চাইছি নীট এন্ড ক্লিনভাবে গণবিজ্ঞপ্তি দিতে। এজন্য আবারো আগত শুন্যপদগুলো এমপিও/ননএমপিও নারী/পুরুষ যাচাই বাছাই করছি। মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বড় একটা গণবিজ্ঞপ্তি দিতে যাচ্ছি। চলতি মার্চেই এই গণবিজ্ঞপ্তি দেয়া হবে।

স্বাআলো/আরবিএ