সিইসিসহ ১৫ জনকে আদালতের সমন

সিইসিসহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: সিটি নির্বাচনে ঢাকার দক্ষিণে ভোটের ফল বাতিল ও পুনঃনির্বাচন চেয়ে বিএনপির দুই প্রার্থীর করা মামলায় প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদাসহ ১৫ জনের প্রতি সমন জারি করা হয়েছে।

আজ মঙ্গলবার নির্বাচনী ট্রাইব‌্যুনাল  হি‌সে‌বে দা‌য়িত্বপ্রাপ্ত ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্য এই সমন জা‌রির আদেশ দেন। সম‌নের বিষ‌য়ে অগামী ২ এপ্রিল তা‌দের জবাব দি‌তে হ‌বে।

তা‌বিথ আউয়া‌লের অন‌্যতম আইনজীবী মাসুদ আহ‌মেদ তালুকদার এ তথ‌্য জানান।

এর আগে সোমবার তা‌বিথ আউয়াল এবং মঙ্গলবার ইশরাক ট্রাইব‌্যুনা‌লে এই মামলা দা‌য়ের ক‌রেন।

নির্বাচনী আইন অনুযায়ী ফলাফলের গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যে ‘নির্বাচনী ট্রাইব্যুনালে’ সংক্ষুব্ধ প্রার্থী বা তার মনোনীত ব্যক্তিকে আবেদন করতে হয়। সে অনুযায়ী মঙ্গলবারই ছিল ট্রাইব‌্যুনা‌লে মামলার শেষ দিন।

আরো পড়ুন>>>করোনায় ইরানের ২৩ এমপি আক্রান্ত

মামলার পর পরবর্তী ১৮০ দিনের মধ্যে তা নিষ্পত্তি করবেন ট্রাইব‌্যুনাল। সংক্ষুব্ধ ব্যক্তি রায়ে খুশি না হলে ৩০ দিনের মধ্যে তিনি ‘নির্বাচনী আপিল ট্রাইব্যুনালে’ যেতে পারবেন। নির্বাচনী আপিল ট্রাইব্যুনাল ১২০ দিনের মধ্যে আপিলটি নিষ্পত্তি করবেন।

গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভোট অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম উত্তরে ও ফজলে নূর তাপস দক্ষিণের মেয়র নির্বাচিত হন। নির্বাচন কমিশন ২ ফেব্রুয়ারি ভোটের গেজেট প্রকাশ করেছে। ইতোম‌ধ্যে দুই মেয়র শপথও নিয়েছেন।

স্বাআলো/আরবিএ