মোদির বাংলাদেশ সফর বাতিলের দাবিতে রংপুরে মানববন্ধন

রংপুর ব্যুরো: ভারতে এনআরসি ও সিএএ’র নামে সাস্প্রদায়িক হামলা-হত্যাকাণ্ড ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে আজ বুধবার বিকেলে রংপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সন্ত্রাস ও সাম্প্রদায়িকতা বিরোধী মঞ্চের আয়োজনে অনুষ্ঠিত সমাবেশে রাজনীতিক পলাশ কান্তি নাগের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন অধ্যাপক চিনু কবীর, এডভোকেট রায়হান কবীর, সালাউদ্দিন বাবু, শ্রমিক নেতা রেদওয়ান ফেরদৌস, সুভাষ রায়, নারী নেত্রী সানজিদা আক্তার, সাংস্কৃতিক কর্মী নাসির হোসেন সুমন, সাংবাদিক সাইফুল্ল্যা খাঁন, ছাত্রনেতা হানিফ খাঁন সজীব, বেলাল নুর, ইমরান আহম্মেদ প্রমুখ।

বক্তারা বলেন, ধর্মীয় কিংবা জাতিগত বিদ্বেষ সৃষ্টি করে দমন-পীড়নের মাধ্যমে ভারতের জনগণের ন্যায়সঙ্গত আন্দোলন দমন করা যাবে না। শাসকগোষ্ঠী নিজেদের অন্যায় শোষণ-শাসনের স্বার্থে  সকল সময়ই ধর্মকে হাতিয়ার করে জনগণের মাঝে বিভেদ সৃষ্টির চেষ্টা করেছে। ভারতের সাম্প্রতিক ঘটনা তারই চিত্র। গুজরাটের হাজার হাজার নিরীহ মানুষকে হত্যার জন্য দায়ী এই নরেন্দ্র মোদি।

উগ্রবাদী মোদি সরকার কাশ্মীরের জনগণের স্বাধীনতাকে হরণ করেছে। বাংলাদেশ থেকে অনুপ্রবেশকারী আখ্যা দিয়ে আসামের জনগণকে নিজ ভুমি থেকে বিতাড়িত করার পাঁয়তারা করছে। অন্যদিকে একতরফাভাবে ভারত তিস্তাসহ অভিন্ন নদীর পানি প্রত্যাহার করে বাংলাদেশকে মরুভুমি বানানোর চক্রান্ত করছে। সীমান্তে প্রতিনিয়ত নিরীহ মানুষকে হত্যা করা হচ্ছে। ভারতীয় পণ্য বাংলাদেশের বাজার দখল করলেও বাংলাদেশের পণ্য ভারতের বাজারে প্রবেশ করতে পারছে না। বক্তারা, ভারতে সাম্প্রদায়িক হামলা-হত্যাকাণ্ড বন্ধ এবং নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের সিদ্ধান্ত বাতিলের দাবি জানান।

স্বাআলো/এসএ