আগুনে ৯ ঘর পুড়ে ছাই

জেলা প্রতিনিধি, মানিকগঞ্জ : মানিকগঞ্জের ঘিওর উপজেলার  চরকুশুন্ডা পশ্চিমপাড়া গ্রামে আগুনে ৭ পরিবারের ৯ ঘর পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার বিকেলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

৯৯৯ নম্বর সূত্রে খবর পেয়ে ঘিওর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ঘটনাস্থলে গেলেও যাতায়াতের রাস্তা অত্যন্ত খারাপ থাকার কারণে ফায়ার সার্ভিসের সদস্যরা প্রায় এক কি. মি. দূরে গাড়ি রেখে পায়ে হেঁটে ঘটনা স্থলে পৌঁছালে এরমধ্যে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয় ।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইউনিট লিডার আব্দুল বাছেদ জানান, আগুনের সূত্রপাত ও ক্ষতির পরিমাপ তদন্ত সাপেক্ষে জানা যাবে । তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটছে।

আরো পড়ুন>>> টঙ্গীতে পোশাক কারখানায় ভয়াবহ আগুন

স্থানীয় ইউপি সদস্য রতন মিয়া জানান, ভয়াবহ এ আগুনে পুড়ে ৮ টি ঘর, ঘরের ভিতর থাকা সরিষা, ধানসহ সবকিছুই আগুনে পুরে ছাই হয়ে গেছে। আনুমানিক ২৫ থেকে ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে। পরণের কাপড়টুকু পুড়ে ছাই হয়ে গেছে। সিরাজুল ইসলাম, ওয়াজ উদ্দিন, বাতেন, বাশার, মজিবর, তজুমুদ্দিন ও রেহেনা বেগম এই ৭টি পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে।

বালিয়াখোড়া ইউপি চেয়ারম্যান আব্দুল আওয়াল ঘটনাস্থল পরিদর্শন করেছেন । উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হাবিবুর রহমান হাবিব জানান, ঘটনা স্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বাআলো/আ