জামাতে নামাজ পড়ার পুরস্কার পেলো তারা

জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর: শিশু-কিশোরদের মধ্যে নামাজের অভ্যাস গড়তে লক্ষ্মীপুরের একটি মসজিদ  কমিটি  উদ্যোগ নিয়েছে। যার অংশ হিসেবে ১৩ থেকে ১৭ বছর শিশু-কিশোররা জামাতে নামাজ পড়তে আগ্রহী হচ্ছে।

লক্ষ্মীপুর সদর উপজেলার রোকনপুর গ্রামের  মসজিদে টানা ৪০ দিন জামাতে নামাজ আদায় করায় ৪৩ জন শিশু-কিশোরকে বাইসাইকেলসহ বিভিন্ন  উপহার দিয়েছে মসজিদ কর্তৃপক্ষ। এদের মধ্যে বাইসাইকেল পেয়েছে ১৬ জন, স্কুল ব্যাগ পেয়েছে ১৪ এবং জ্যামিতি বক্স পেয়েছে ১৩ জন শিশু ও কিশোর।

মসজিদ কমিটির সভাপতি মাহবুবুর রহমান মারুফ বলেন, শিশু-কিশোরদের নামাজের প্রতি আগ্রহ এবং ইসলামী মূল্যবোধের আলোকে চরিত্র গঠনে এই উদ্যোগ নেয়া হয়েছে। মসজিদে এসে জামাতে নিয়মিত নামাজে অংশগ্রহণ করলে শিশুদের উন্নত চরিত্র গঠন হবে। এমন চিন্তা থেকে এই উদ্যোগ নেয়া হয়েছে। শিশু-কিশোরদের মসজিদমুখী করতে আগামী ঈদুল ফিতর পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে।

মসজিদ কমিটির পদক্ষেপে প্রত্যেক ওয়াক্ত নামাজে বাড়ছে শিশু-কিশোরদের ভিড়। মসজিদ কমিটির এ উদ্যোগ স্থানীয় ও পার্শ্ববর্তী পাড়া-মহল্লা ব্যাপক প্রশংসিত হয়েছে। মসজিদের নিয়মিত মুসল্লিরাও কমিটির এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

স্বাআলো/ডিএম