ইউপি চেয়ারম্যানের সামনেই কিশোরকে কুপিয়ে জখম, গ্রেফতার ১

জেলা প্রতিনিধি, নরসিংদী: নরসিংদীর শিবপুরে ইউপি চেয়ারম্যানের সামনেই সিয়াম (১৪) নামের এক কিশোরকে কুপিয়ে আহত করার ঘটনা ঘটেছে। এই ঘটনায় আজ বৃহস্পতিবার দুপুরে আহত কিশোরের বাবা আলতাফ হোসেন শিবপুর মডেল থানায় মামলা করেছেন।  এর আগে গতকাল বুধবার দুপুরে উপজেলার পুটিয়া ইউনিয়নের ভরতেরকান্দি গ্রামে স্থানীয়ভাবে আয়োজিত একটি শালিস-বিচার চলার সময় এই ঘটনা ঘটে।

আহত সিয়াম শিবপুরের হাজী শমশের আলী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র। তাকে নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মামলায় ৫ জনের নাম উল্লেখসহ আরো ৪/৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

তারা হলেন, ভরতেরকান্দি গ্রামের তানভীর (২১), রাজা মিয়া (২০), হাবিব মিয়া (২৩), শরীফ (৩৮) ও তাইজুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম (২৮)।

পুলিশ ও আহত কিশোরের পরিবারের  লোকজন জানান, গত ১৫ ফেব্রুয়ারিতে স্থানীয় এক মাদরাসায় অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে আসমিদের সাথে সিয়ামের কথা কাটাকাটি ও মনোমালিন্য হয়। ওই বিষয়টি স্থানীয়ভাবে আপোষ মিমাংশার জন্য বুধবার দুপুরে ভরতেরকান্দি গ্রামের পেত্নির বাজার সংলগ্ন একটি বাড়িতে শালিস-দরবার বসানো হয়। ওই দরবারে নেতৃত্ব দেন পুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার এলিছ আহমেদ।

মামলার এজাহার বলছে, ওই শালিস শেষ হওয়া মাত্র পূর্ব পরিকল্পনা অনুষারে আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে সিয়ামের ওপর হামলা করে। এ সময় এলোপাতারি মারধর করে সিয়ামের মাথায় চাইনিজ কুড়াল দিয়ে কোপ দেয়া হয়। এতে তার ডানপাশের কানে ও পিঠে রক্তাক্ত জখম করা হয়। সিয়ামকে বাঁচাতে গেলে তার বোন তানিয়াকেও মারধর ও শ্লীলতাহানি করা হয়।

কিশোরের বাবা আলতাফ হোসেন জানান, হামলা চলাকালীন সময় আমার কাছে থাকা চাউল বিক্রির আড়াই লাখ টাকা নিয়ে গেছে হামলাকারীরা। পরে ওই সালিশ দরবারে উপস্থিত থাকা লোকজন এগিয়ে এসে সিয়ামকে হামলাকারীদের হাত থেকে বাঁচান। আমি এই ঘটনার বিচার চাই।

পুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার এলিছ আহমেদ জানান, আমার সামনেই সিয়ামের ওপর এই হামলার ঘটনা ঘটেছে। আসামীরা সবাই স্থানীয়ভাবে বখাটে হিসেবে পরিচিত। এই ঘটনার প্রকৃত বিচার না হলে সমাজে অপরাধ প্রবণতা আরও বাড়বে।

এ বিষয়ে শিবপুর থানার ওসি মোল্লা আজিজুর রহমান জানান, এই ঘটনায় মামলা হওয়ার পর শরীফ নামের এক আসামিকে গ্রেফতার করা হয়েছে।  বাকী আসামিদের ধরতে পুলিশি অভিযান চলছে।

স্বাআলো/এসএ