রংপুরে ২ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে

রংপুর ব্যুরো: রংপুরের কাউনিয়ায় চীন ও ইতালি থেকে ফেরত দুইজন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। গত কয়েকদিন ধরে তাদেরকে নিজ ঘরে কোয়ারেন্টাইনে রাখা হয়। বিদেশফেরত দুইজনেই কাউনিয়ার স্থায়ী বাসিন্দা।

বিষয়টি প্রথমে গোপন রাখা হলেও আজ বৃহস্পতিবার বিকেলে বিষয়টি প্রকাশ্যে আসে।

কাউনিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর হোসেন বলেন, গত কয়েকদিন আগে চীন ও ইতালি থেকে দেশের বাড়িতে আসেন দুইজন ব্যক্তি। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে প্রত্যেকের বাড়িতে গিয়ে তাদের সঙ্গে কথা বলেছি। যাতে তারা এই ১৪দিন বাইরের লোকেদের সঙ্গে না মেশে। বাড়িতেই আলাদা কক্ষে তাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের ব্যাপারে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। এ ছাড়া চীন থেকে ফেরত আসা ব্যক্তির ইতোমধ্যেই ১৪ দিনের বেশি অতিবাহিত হওয়ায় তাদেরকে স্বাভাবিকভাবে চলাফেরা করতে বলা হয়েছে।

তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি কক্ষ নির্ধারণ করা হয়েছে। সেখানে চারটি করে বেড রয়েছে। সন্দেহভাজন কাউকে পাওয়া গেলে তাকে সেখানে চিকিৎসার ব্যবস্থা করা হবে।

এদিকে করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে পরিস্কার পরিচ্ছন্নতা থাকার পরামর্শ দিয়েছেন কাউনিয়া উপজেলা নির্বাহী অফিসার উলফৎ আরা বেগম।

স্বাআলো/এসএ