পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

জেলা প্রতিনিধি, কুমিল্লা: কুমিল্লায় মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ খোকন (৪৫) নামে এক ডাকাত নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন পুলিশের ২ সদস্য।

বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে জেলা ডিবি পুলিশ ও চান্দিনা থানা পুলিশ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন চান্দিনার ছয়ঘরিয়া এলাকায় ওই অভিযান চালায়।

বিষয়টি নিশ্চিত করেছেন অভিযানের নেতৃত্বদানকারী ডিবির পরিদর্শক ইকতিয়ার উদ্দিন।

তিনি জানান, রাত সোয়া একটার দিকে জেলার চান্দিনা থানাধীন ছয়ঘরিয়া এলাকায় সশস্ত্র ডাকাত দল গাড়িতে ডাকাতির জন্য সমবেত হয়েছে এবং তাদের মধ্যে মুরাদনগর উপজেলা যুবলীগ নেতা সাধন হত্যা মামলার পলাতক আসামি রয়েছে এমন খবর পেয়ে ডিবি ও থানা পুলিশ যৌথ অভিযান চালায়। এ সময় ডাকাতদের গ্রেফতার করতে গেলে সশস্ত্র ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষণ শুরু করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি বর্ষণ করে।

আরো পড়ুন>>> কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত, ছয় পুলিশ আহত

পুলিশ ও ডাকাত দলের মধ্যে প্রায় ২৫ রাউন্ড গুলি বিনিময় হয়। এতে পুলিশের দুই সদস্য এবং ডাকাত দলের সদস্য খোকন গুলিবিদ্ধ হন। এ সময় সশস্ত্র অন্যান্য ডাকাতরা পালিয়ে যায়। আহত পুলিশ সদস্য এবং ডাকাতকে উদ্ধার করে কুমেক হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক আহত ডাকাতকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে একটি দেশীয় পাইপগান, দুই রাউন্ড তাজা কার্তুজ, পাচঁ রাউন্ড ফায়ারকৃত গুলির খোসা, দুইটি রামদা, একটি ছুরি, একটি চাপাতি ও একটি লোহার পাইপ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় শুক্রবার চান্দিনা থানায় মামলা হয়েছে।

স্বাআলো/আ