স্থগিত ব্রাজিল-আর্জেন্টিনার গুরুত্বপূর্ণ ম্যাচ

স্পোর্টস ডেস্ক: মহামারী হয়ে দেখা দেয়া করোনাভাইরাসের কারণে ক্রীড়াঙ্গনের বৈশ্বিক সূচিতে আনতে হয়েছে অনেক পরিবর্তন। পিছিয়ে দেয়া হয়েছে বেশ কিছু টুর্নামেন্ট, বাতিল হয়ে গেছে অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ।

সে তালিকায় এবার যোগ হলো ২০২২ কাতার ফুটবল বিশ্বকাপের বাছাইপর্ব। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’র দক্ষিণ আমেরিকান বাছাইয়ের পরবর্তী ১০ ম্যাচের জন্য নতুন সূচি করা হবে। আগামী ২৩ থেকে ৩১ মার্চ পর্যন্ত হওয়ার কথা ছিলো দশটি ম্যাচ।

কিন্তু উদ্ভূত পরিস্থিতিতে আপাতত স্থগিত করা হয়েছে এ ম্যাচগুলো। দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন ‘কনমেবল’ এক আনুষ্ঠানিক চিঠির মাধ্যমে এই দশ ম্যাচ পিছিয়ে নেয়ার কথা বলেছে ফিফা।

যেখানে ছিলো বিশ্বের দুই শক্তিশালী দল ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচ। ২০২২ সালের কাতার বিশ্বকাপের বাছাইয়ে আগামী ৩১ মার্চ বলিভিয়ার মাঠে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার কথা ছিল দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার। একইদিনে পেরুর মাঠে খেলতে নামার কথা ছিলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের।

আরো পড়ুন>>> তাহসানের পর মিথিলার মন ভাঙে বাংলাদেশি এক ক্রিকেটার!

দক্ষিণ আমেরিকার অনেক তারকা ফুটবলারই খেলে থাকেন ইউরোপিয়ান ক্লাবগুলোতে। যেখানে করোনাভাইরাসের সংক্রমণের মাত্রা ভয়াবহ অবস্থায় পৌঁছে গেছে। তাই বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের জন্য বাড়তি সতর্কতা অবলম্বন করছে ফিফা।

ফিফা মহাসচিব ফাতমা সামুরা কনমেবলের মহাসচিব হোসে আস্তিগারাগাকে এ বিষয়ে দেয়া চিঠিতে বলেন, আমরা তোমাদের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করবো এবং পরামর্শ করেই নির্ধারণ করবো যে কবে এই ম্যাচগুলো খেলা যায়। তবে এর আগে যেটা প্রয়োজন তা হলো, বর্তমান পরিস্থিতির দ্রুত উন্নতি।

স্বাআলো/আ