রোনালদিনহোকে মুক্ত করতে সব কিছু করবেন মেসি

স্পোন্টস ডেস্ক: আন্তর্জাতিক ফুটবলে তাঁদের দেশ একে অপরের চির প্রতিদ্বন্দ্বী। তবে ক্লাব ফুটবলে একসময় সতীর্থ ছিলেন তাঁরা। এবার সেই সতীর্থ ফুটবলার ব্রাজিলের রোনালদিনহোর পাশে দাঁড়াচ্ছেন আর্জেন্টিনার তারকা স্ট্রাইকার লিওনেল মেসি। ভুয়া পাসপোর্ট রাখার অভিযোগে প্যারাগুয়ে সরকার ব্রাজিলের তারকা ফুটবলারকে জেলবন্দি করেছে। তাঁকে জেল থেকে ছাড়াতে মেসি বিপুল অঙ্কের টাকা খরচ করছেন বলে খবর। নিয়োগ করেছেন আইনজীবীও।

প্রসঙ্গত, জাল পাসপোর্ট সহ হোটেল থেকে ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনালদিনহো ও তাঁর ভাইকে গ্রেপ্তার করা হয়। গত বুধবার প্যারাগুয়ের রাজধানী আসুনসিওনে ব্রাজিলিয়ান সুপারস্টারকে গ্রেপ্তার করে পুলিশ।

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, হোটেলের ঘরে তল্লাশি চালিয়ে পুলিশ জাল পাসপোর্ট সহ বেশ কিছু ভুয়া নথিপত্র পায়। যার জেরে রোনালদিনহো ও তাঁর ভাই রবার্তোকে গ্রেপ্তার করা হয়। এই বিষয়ে প্যারাগুয়ের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, প্রাক্তন বিশ্বসেরা ফুটবলারের কাছে জাল পাসপোর্ট ছিল। এই অপরাধেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। জানা গিয়েছে, রোনালদিনহোর পাসপোর্টে তাঁর নাম, জন্মস্থান ও জন্ম তারিখ ঠিকঠাক থাকলেও তাঁর নাগরিকত্ব লেখা ছিল প্যারাগুয়ের। তারপর থেকেই প্যারাগুয়ের জেলে রয়েছেন এক সময়ের বিপক্ষ ফুটবল দলের ত্রাস রোনালদিনহো। আইন বলছে তাঁদের প্রায় ছয় ‌মাস জেলে কাটাতে হবে।

সূত্রের খবর, জেল থেকে ছাড়াতে উঠেপড়ে লেগেছেন লিওনেল মেসি। রোনালদিনহো একসময় বার্সেলোনায় খেলতেন। মেসির ফুটবল জীবনের শুরুর দিকে তাঁর সতীর্থ ছিলেন রোনালদিনহো। শুধু সতীর্থই নন, বলা হয় সে সময় মেসির মেন্টর ছিলেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। সেই সতীর্থের দুর্দিনেই এবার পাশে দাঁড়ালেন মেসি।

জানা গেছে, তিনি প্রায় ৪ মিলিয়ন ইউরো দিয়ে আইনজীবী নিয়োগ করছেন। তাঁরা আগামী সপ্তাহেই প্যারাগুয়ে যাবেন। সেখানকার আদালতে রোনালদিনহোর মুক্তির জন্য চেষ্টা করবেন।

স্বাআলো/টিআই