ইতালির ভয়াবহতা তুলে ধরে প্রবাসী বাঙালি যুবকের স্ট্যাটাস

ডেস্ক রিপোর্ট: করোনাভাইরাসের কারণে ভয়াবহ অবস্থার মধ্যে আছে ইউরোপের দেশ ইতালি। সেখানে স্বাভাবিক জীবনযাত্রা একেবারেই ভেঙে পড়েছে। প্রতিনিয়ত বাড়ছে আক্রান্ত ও মৃত্যের সংখ্যা। সেখানকার বর্তমান বাস্তবতা তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম-ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন প্রবাসী বাঙালি যুবক মতিউর রহমান।

তিনি লিখেছেন, ইতালিতে এখন আমরা হোম কোয়ারেন্টাইনে আছি। কাজকার্ম বন্ধ, বিশেষ প্রয়োজন ছাড়া বাহিরে যাওয়া নিষেধ। শুধু খাবার খরিদ করার জন্য বাইরে যাওয়া যাবে। স্বাভাবিক জীবযাত্রা বন্ধ। সুপারমার্কেটে লম্বা লাইন ধরে বাজার করতে হয়। প্রয়োজনীয় গ্রসারি এবং ফার্মেসি ছাড়া সব ধরনের দোকান বন্ধ আছে। আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়ে গেছে। মৃতের সংখ্যা ১৮০০+। আসলেই এক ব্দ্ধ ভুতুড়ে জীবন পার করতে হচ্ছে। যতটা না বাস্তবতা তার ছেয়ে ভীতিকর পরিস্থিতি তৈরি করা হয়েছে। ফলে অনেক কঠোর পরিস্থিতির মধ্যে দিন যাচ্ছে। যাইহোক পরিস্থিতি হয়ত পরিবর্তন হবে। দেখা যাক কোন দিকে যায়।

আরো পড়ুন>>> নিউইয়র্কে নতুন করে আরো ৭ বাংলাদেশি করোনায় আক্রান্ত

এরপর লোকায়ত নিলয় নামে একজন মন্তব্য করেছেন, মতি ভাই ইটালি প্রথম দিকে গুরুত্ব দিলে আজ এমন পরিস্থিতি হতো না। স্টিভিন ওয়েলসন নামে একজন লিখেছন, ভাই কতদিন এইভাবে আটকা থাকা লাগবে? জবাবে মতিউর রহমান লিখেছেন,  এখন পর্যন্ত ৩ এপ্রিল বলা হয়েছে। বাড়তে পারে।

স্বাআলো/এএম