কুড়িগ্রামে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন

জেলা প্রতিনিধি, বাগেরহাট : অনিয়ম ও দুর্নীতির খবর প্রকাশ করায় কুড়িগ্রামে প্রজাতন্ত্রের কর্মচারীদের হাতে সাংবাদিক নির্যাতিত হওয়ার প্রতিবাদে বাগেরহাট প্রেসক্লাবের সামনে সোমবার দুপুরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মানববন্ধন চলাকালে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি অ্যাডভোকেট মোজাফ্ফর হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল বাকী তালুকদার, অধ্যাপক মোশারেফ হোসাইন, এম আকবর টুটুল, আজাদুল হক প্রমুখ।

বক্তারা বলেন, একজন ডেপুটি কমিশনারের নির্দেশনায় মধ্যরাতে একজন সাংবাদিককে বাসা থেকে তুলে শারীরিক নির্যাতন ও ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাজা দেয়া হয়েছে। যা সভ্য সমাজের পরিপন্থি। একজন ডেপুটি কমিশনার এতই দুর্নীতি করেছেন যে, যা ফাঁস হওয়ায় তিনি সহ্য করতে পারেননি। ফলে ক্ষমতার অপব্যবহার করেছেন।

এক দিকে সারাবিশ্ব জুড়ে করোনাভাইরাস আতংক, অন্যদিকে দেশে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন নিয়ে সরকার ও রাষ্ট্র নানা উদ্যোগ নিয়ে কাজ করছে। ঠিক সেই মুহূর্তে কুড়িগ্রামের ডেপুটি কমিশনার উদ্দেশ্যমুলক এ কাজটি করেছেন বলে মনে হয়।

তাই আমরা বর্তমান সরকার প্রধানের কাছে সাংবাদিক নির্যাতনের সঠিক বিচার দাবি করছি। যাতে প্রজাতন্ত্রের কর্মচারীদের হাতে আর কোন সাংবাদিক নির্যাতিত না হয়।

স্বাআলো/টিআই/কে