ভারতে করোনায় আরো একজনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে করোনাভাইরাসে আরো একজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে করোনায় মৃতের সংখ্যা হলো তিন, আক্রান্ত ১২৫। মৃত ব্যক্তি মহারাষ্ট্রের বাসিন্দা বলে জানা গেছে।

৬৪ বছরের ওই বৃদ্ধ প্রথমে হিন্দুজা হাসপাতালে ভর্তি হয়েছিলেন। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে কস্তুরবা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই তার মৃত্যু হয়। জানা গিয়েছে, মৃত ব্যক্তি গত ৮ই মার্চ দুবাই থেকে দেশে ফিরেছিলেন। শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। তাঁর রক্তে করোনার জীবাণু মেলে। মৃতের স্ত্রী ও পুত্রের শরীরেও মিলেছে করোনা জীবাণু।

এর আগে কর্নাটক ও দিল্লিতে দু’জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে।

দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২৫। কর্নাটকে আরও দু’জনের শরীরে করোনা জীবাণু মিলেছে বলে জানতে পারা গিয়েছে। ভারতে এখনও পর্যন্ত মহারাষ্ট্রেই করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি (৩৯)।

করোনা সতর্কতায় কেন্দ্রী নতুন করে ভ্রমণ বিধিনিষেধ আরোপ করেছে। আফগানিস্তান, মালয়েশিয়া, ফিলিপিন্স থেকে এ দেশে আসা বন্ধ করা হয়েছে।

গোটা বিশ্বে এখনও পর্যন্ত করোনাভাইরাসে মৃত্যু সংখ্যা সাত হাজার ছাড়িয়েছে। সবচেয়ে বেশি মৃত্যুর সংখ্যা চিনের উহানে। সোমবারই মারণ ভাইরাসে মার্কি যুক্ত রাষ্ট্রে ১৮ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাস-কে ‘অতিমারি’ বলে ঘোষণা করেছে। আমেরিকায় ১০ জনের বেশি জমায়াতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পৃথিবীতে মোট ১, ৮১,৫০০ জন করোনা আক্রান্ত।

স্বাআলো/এএম/কে