মুজিববর্ষে পুলিশ সম্পর্কে মানুষের দৃষ্টিভঙ্গি বদলে যাবে

রংপুর ব্যুরো: রংপুরের এসপি বিপ্লব কুমার সরকার বলেছেন, ২০২০ সাল ‘মুজিব বর্ষ’। মুজিব বর্ষে পুলিশের সেবা অনেকাংশে বৃদ্ধি পাবে। মুজিব বর্ষে পুলিশ সম্পর্কে মানুষের দৃষ্টিভঙ্গি বদলে যাবে। আমরা জনগণের পুলিশ হতে চাই, মানবিক পুলিশ হতে চাই। মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার। এই শ্লোগান ধারণ করে আমরা কাজ করছি।

এসময় তিনি পীরগঞ্জ থানা এবং ভেন্ডাবাড়ী তদন্ত কেন্দ্রের সকল পুলিশ সদস্যদের সর্বোচ্চ সহযোগিতার মানসিকতা নিয়ে কাজ করারও আহ্বান জানান।

তিনি আজ বুধবার দুপুরে রংপুরের পীরগঞ্জ থানা হলরুমে মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় এসব কথা বলেন।

আরো পড়ুন>>> পুলিশ হেফাজতে সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু

এসপি বলেন, থানা পুলিশের সকল সদস্যকে শতভাগ নিষ্ঠার সাথে জনগনের জন্য কাজ করতে হবে।  তাহলেই থানা হবে মানুষের আশ্রয়স্থল।  ভুক্তভোগীরা সর্বপ্রথম সাহায্যের জন্য থানায় আসেন।  থানার অফিসারদের মানসিকতা, আচার আচরণ ও ব্যবহার সর্বোত্তম হতে হবে।  প্রতিটি মানুষ যাতে এই বিশ্বাস নিয়ে থানা থেকে ফিরতে পারে, সেই লক্ষে আমরা কাজ  করছি।  সাধারণ মানুষের পাশে থেকে সার্বক্ষণিক কাজ কবরে পুলিশ।

পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন রংপুরের অতিরিক্ত এস পি আবু মারুফ হোসেন, সিনিয়র সহকারি পুলিশ সুপার আরমান হোসেন, ভেন্ডাবাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ শাহিনুর ইসলাম তালুকদারসহ রংপুর জেলা ও পীরগঞ্জ থানা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তরা।

স্বাআলো/আ