রংপুরে কারুপণ্যের দশ লাখ মাস্ক বিতরণ

রংপুর ব্যুরো: বিশ্বব্যাপী করোনাভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যে দেশে মাস্কের অগ্নিমূল্য ঠেকাতে কারুপণ্য রংপুর লিমিটেড নিজের তৈরি ১০লাখ মাস্ক বিনামূল্যে বিতরণ কর্মসূচি শুরু করেছে। এর অংশ হিসেবে আজ বুধবার বিকেলে নগরীর মাহিগঞ্জ ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পার্ক মোড়ে মাস্ক বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম, মেট্রোপলিটন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলু, কারুপণ্য রংপুর লিমিটেডের পাবলিক রিলেশন উপদেষ্টা দৈনিক যুগান্তর ব্যুরো প্রধান ও আমাদের প্রতিদিনের সম্পাদক মাহবুব রহমান হাবু, সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টু, আরপিএমপির উপ-পুলিশ কমিশনার মহিদুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার) আল ইমরান হোসেন, মাহিগঞ্জ ব্যবসায়ী সমিতি ও কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দ, পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ও স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে বক্তব্যে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যানুযায়ী করোনাভাইরাসে আক্রান্তদের প্রায় ৮০ শতাংশ কোনো বিশেষ চিকিৎসা ছাড়াই সুস্থ হন। একারণে আমাদের আতঙ্কিত না হয়ে সচেতনতা অবলম্বন করতে হবে। সর্দি-কাশি, জ্বরে এবং ধুলোবালু ও জীবাণু মুক্ত থাকতে মাস্ক ব্যবহার করতে হবে।
এর আগে বৃহস্পতিবার দুুপুরে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে কারুপণ্য রংপুর লিমিটেডের সহযোগিতায় রংপুর মহানগরীর ধাপ মেডিকেল মোড়ে বিনামূল্যে ১০ লাখ মাস্ক বিতরণ কর্মসূচির সময় করোনাভাইরাস নিয়ে মানুষকে সতর্ক করতে এ কর্মসূচি শুরু করা হয়।

গত দুদিনে নগরীর বিভিন্ন পুলিশ ব্যরাকে ওই মাস্ক ও প্রচারপত্র বিতরণ করেন মেট্রো কমিশনার। আজ বুধবার নগরীর মাহিগঞ্জ ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এলাকায় প্রায় ১৫ হাজার মাস্ক বিতরণ করা হয়।

স্বাআলো/টিআই