আবারো নিয়ম না মানায় দুই প্রবাসীকে জরিমানা

জেলা প্রতিনিধি, টাঙ্গাইল: টাঙ্গাইলের ঘাটাইলে হোম কোয়ারেন্টাইনে না থাকায় দুই প্রবাসীকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার বিকেলে উপজেলার দুই প্রবাসীকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার। এদের মধ্যে মধ্যে একজন সৌদি আরব প্রবাসী অপরজন দুবাই প্রবাসী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার জানান, চলতি সপ্তাহে সৌদি আরব থেকে দেশে ফেরেন ঘাটাইলের গালা গ্রামের ওই বাসিন্দা। তিনি বিমানবন্দরে নেমে কোনোরূপ পরীক্ষা ছাড়াই গ্রামে চলে আসেন। গ্রামে আসার পর তিনি হোম কোয়ারেন্টাইন না মেনে জনসম্মুখে ঘোরাফেরা করছেন এমন তথ্য পেয়ে তার বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় তিনি বাড়িতে না থেকে বাজারে চলাফেরা করা অবস্থায় আটক করে ১০ হাজার টাকা জরিমানাসহ তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়ে। এছাড়াও সরকারি এ নির্দেশনা অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের কথাও জানানো হয়।

অপরদিকে গত ১৩ মার্চ দুবাই থেকে গ্রামের বাড়ি উপজেলার সন্ধানপুর ইউনিয়নের ইলিরচালায় আসেন এক প্রবাসী। তিনি বিমানবন্দরে সকল নিয়ম কানুন মেনে বাড়িতে আসলেও ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নিয়ম না মেনে বাইরে চলাফেরা করায় তাকে পাঁচ হাজার জরিমানা করা হয়। একই সঙ্গে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

স্বাআলো/এএম