বরগুনায় কোয়ারেন্টাইনে ২৭, আইসোলেশনে ১

জেলা প্রতিনিধি. বরগুনা : বরগুনায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে জেলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে একজনকে ভর্তি করা হয়েছে। তিনি সম্প্রতি ভারত থেকে এসেছেন। এছাড়াও বরগুনা জেলায় বিদেশ ফেরত ২৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বরগুনায় ৩৮ জন বিদেশফেরতকে হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশন ইউনিটে নেয়া হয়েছিলো। এর মধ্যে ১০ জন ১৪ দিন অতিক্রম করেছে বাকি ২৮ জনের মধ্যে ২৭ জন হোম কোয়ারেন্টাইনে আছে। ১ জন বরগুনা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রয়েছে।

বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: সোহরাব উদ্দীন বলেন, ভারত থেকে আসা এক নাগরিক সাধারণ জ্বর ও কাশি নিয়ে আসলে আমরা তাকে আইসোলেশন ওয়ার্ডে রেখেছি। তবে প্রাথমিকভাবে আমাদের কাছে মনে হয়েছে ভয়ের কোনো কারণ নেই। তারপর বিষয়টি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটকে (আইইসিডিআর)জানানো হয়েছে।

এ বিষয়ে বরগুনার সিভিল সার্জন হুমায়ূন শাহীন খান বলেন, প্রতিদিন সকাল ৮টায় আমরা রিপোর্ট পাঠিয়ে দেই। ৮টার পর যদি কেউ আসে তা হলে পরের দিন তার নাম রিপোর্টে তোলা হয়। তাছাড়া মাঠ পর্যায়ে মানুষ যাতে আতঙ্কিত না হয় তার জন্য জেলা, উপজেলা স্বাস্থ্য বিভাগকে কর্মীদের মাঠে সচেতনতামূলক কাজ করতে বলা হয়েছে।

করোনা মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে আমরা প্রস্তুত। তিনি আরো বলেন, হোম কোয়ারেন্টাইনে থাকা এসব ব্যক্তিদের নিয়মিত স্বাস্থ্য বিভাগের লোকজন খোঁজখবর নিচ্ছেন।

স্বাআলো/টিআই/কে