বিদেশ ফেরত ৩০৯ কোয়ারেন্টাইনে, নিখোঁজ আড়াই হাজার

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহে প্রায় তিন হাজার বিদেশ ফেরত প্রবাসীর মধ্যে ৫০০ জনের অবস্থান সনাক্ত করতে পেরেছে জেলা স্বাস্থ্য বিভাগ। বাকী আড়াই হাজার প্রবাসী প্রশাসনের নাগালের বাইরে আছেন। এর মধ্যে ৩০৯ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে আছেন।

আজ শুক্রবার  বিষয়টি নিশ্চিত করে ময়মনসিংহ সিভিল সার্জন মশিউর আলম বলেন, তিন হাজার প্রবাসীর মধ্যে জেলার বিভিন্ন উপজেলায় ৩০৯ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে আছেন

সাম্প্রতিককালে বিভিন্ন দেশ থেকে ময়মনসিংহে জেলায় নিজ নিজ বাড়িতে ফিরেছেন প্রায় ৩ হাজার প্রবাসী। কিন্তু এদের মাঝে প্রায় ৫০০’র মতো প্রবাসীর অবস্থান সনাক্ত করতে পেরেছে জেলা স্বাস্থ্য বিভাগ। বাকী প্রায় আড়াই হাজারের অবস্থানই অজানা রয়ে গেছে। এসব প্রবাসী নিয়ে উদ্বেগ আর উৎকণ্ঠায় আছেন ময়মনসিংহের প্রশাসন, স্বাস্থ্য বিভাগ এবং সচেতন নাগরিকরা।

আরো পড়ুন>>> করোনাভাইরাসের আতঙ্ককে পেঁয়াজের দাম বেড়ে দ্বিগুণ

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, এসব প্রবাসীর অবস্থান জানার জন্য তারা ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করছেন। সব সময় তারা বিভিন্ন এলাকাতে যোগাযোগ রাখছেন। এতে সুফলও মেলছে অনেক ক্ষেত্রে। তবে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, অনেক প্রবাসীর ঠিকানাও ভুয়া। এতেও তারা সমস্যাতে আছেন। এদিকে সর্বশেষ তথ্যনুযায়ী জেলায় হোম কোয়ারন্টিনে আছেন ৩০৯ জন।

স্বাআলো/এএম