করোনাভাইরাস: পটুয়াখালীর বর্তমান পরিস্থিতি

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: পটুয়াখালী জেলার করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি সম্পর্কিত প্রেস ব্রিফিং সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসনের আয়োজনে আজ রবিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মতিউল ইসলাম এর সভাপতিত্বে এই প্রেস ব্রিফিং সভা অনুষ্ঠিত হয়।

সভায় আলোচনা করেন সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর আলম, ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ এস এম মতিন, প্রেসক্লাবের সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল, সহ সভাপতি কে এম এনায়েত হোসেন, সাবেক সভাপতি নির্মল কুমার রক্ষিত, জাকির হোসেন, যুগ্ম সম্পাদক জালাল আহমেদ, কোষাধ্যক্ষ আবদুস সালাম আরিফ,সাংবাদিক শংকর দাস, এ্যাড. সোহরাব হোসেন, সঞ্জয় দাস লিটু, জাকির মাহমুদ সেলিম, কে এম শাহাদত হোসেন প্রমুখ।

করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে আতঙ্ক নয়, চাই সচেতনতা পটুয়াখালী জেলার করোনাভাইরাসের বর্তমান পরিস্থিততি সম্পর্কিত প্রেস ব্রিফিং সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হেমায়েত উদ্দিন, রাজস্ব মামুনুর রশিদ,শিক্ষা ও আইসিটি জি এম সরফরাজসহ জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনারবৃন্দ, পটুয়াখালী প্রেসক্লাবের প্রিন্ট ও ইলেকটনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মতিউল ইসলাম জানান, ২২ মার্চ রবিবার পর্যন্ত পটুয়াখালী জেলায় ২১৬৫জন হোম কোয়ারেন্টাইনে ছিলেন এবং এদের মধ্যে ৪০২ জন হোম কোয়ারেন্টাইনে থেকে মুক্ত হয়েছেন। করোনা সংক্রমণ হয়েছে এমন সন্দেহে ২ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছে।  এ ছাড়া হোম কোয়ারেন্টাইন লংঘনের দায়ে ৩জনকে শাস্তির আওতায় আনা হয়েছে এবং ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জেলা প্রশাসকের কার্যালয়ে একটি করোনা সেল এবং করোনা নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। ০১৭৩৩-৩৩৪১০১,০১৩০৯-৩২০৭৫৪ নম্বর যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

স্বাআলো/এসএ