মজুত-বিরোধী অভিযানে চার লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনধি, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ বেড়ে যাওয়া চালের বাজারে কারসাজি ধরতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ রবিবার বিকেল তিনটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ আঙ্গারিয়াপাড়া, চরাগ্রাম ও নামোশংকরবাটি বড়িপাড়া কয়েকটি চালের গুদামে অভিযান চালিয়ে তিনলাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন জানান, বাজারে চালের দাম বৃদ্ধির কারণ খুঁজতে রবিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গুদামগুলোতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় নামোশংকরবাটি বড়িপাড়ার জনি অটোরাইস মিলে তিন হাজার ৯১৮ বস্তা চাল মজুদ রাখার দায়ে  মালিক সফিকুল ইসলামকে এক লাখ টাকা, এক হাজার ৮৮৯ বস্তা চাল মজুদ রাখার দায়ে মাহবুব হোসেনকে এক লাখ টাকা, মেসার্স সোহাগ রাইস ট্রেডার্সকে দুই হাজার ৫৩০ বস্তা চাল রাখার দায়ে এক লাখ টাকা ও  ৩৫০ বস্তা চাল মজুত করার দায়ে টনি আলীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও টিকরামপুর এলাকায় কোচিং সেন্টার খোলা রাখার দায়ে কনফিডেন্স প্রাইভেট হোম নামে এক কোচিং সেন্টারের মালিক মাইনুল ইসলামকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

স্বাআলো/এএম