রামপালে বিদেশ ফেরত ৩৪০ জনের সন্ধ্যানে চলছে অভিযান

জেলা প্রতিনিধি, বাগেরহাট: বাগেরহাটের রামপাল উপজেলায় সম্প্রতি বিদেশ থেকে এসেছেন ৪৩১ জন। যাদের মধ্যে মধ্যে মাত্র ৯২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাকি ৩৪০ জনের সন্ধ্যানে প্রশাসন অভিযান শুরু করেছে।

এজন্য উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে একটি টাস্কফোর্স কমিটি গঠন করা হয়েছে। যারা  বিদেশ ফেরতদের সনাক্ত করবে।

জানা যায়, রামপাল উপজেলায় প্রতিদিনই বিদেশ ফেরত লোকের সংখ্যা বাড়ছে। বিনা পাসফোর্টেও ভারত থেকে পালিয়ে আসছেন অনেকে।  ইতিমধ্যে ভারত থেকে আসা এমন কয়েকজনকে প্রশাসনের পক্ষ থেকে চিহ্নিত করে  হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এ বিষয়ে রামপাল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুকান্ত কুমার পাল জানান, রবিবার পর্যন্ত  উপজেলায় ৪৩১ জন বিদেশ থেকে এসেছেন। এর মধ্যে মাত্র ৯২ জন হোম কোরায়েন্টাইনে আছেন। বাকিদের সনাক্তে কাজ চলছে। আমাদের হাসপাতালের তিনটি কেবিনে তাৎক্ষনিকভাবে করোনা উপসর্গ নিয়ে কেউ আসলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। কোয়ারেন্টাইনে রাখা লোকদের সার্বক্ষনিকভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পাল জানান, আমরা বিদেশ ফেরত ব্যক্তিদের উপর সার্বক্ষনিক নজরদারী করছি।  কোন বিদেশ ফেরত ব্যক্তি সরকারি নির্দেশনা অমান্য করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ জন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

স্বাআলো/ডিএম