কক্সবাজারে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত নারী

জেলা প্রতিনিধি, কক্সবাজার: কক্সবাজারে সৌদি থেকে ওমরাহফেরত এক বৃদ্ধার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।  ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়ে তার।

আজ মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক মোহাম্মদ মহিউদ্দিন। আক্রান্ত বৃদ্ধা কক্সবাজার সদর হাসপাতালের বিশেষ কেবিনে রয়েছেন। তাকে বিশেষ অ্যাম্বুলেন্সে চট্টগ্রামের ফৌজদারহাট এলাকায় করোনাভাইরাসের চিকিৎসাকেন্দ্রে পাঠানো হয়েছে।

আরো পড়ুন>>>জরুরি প্রয়োজনে অফিস খোলা থাকবে, চালু থাকবে ওষুধ-রফতানি

আক্রান্ত বৃদ্ধা গত ১৩ মার্চ ওমরাহ হজ শেষে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন। তিনি চকরিয়া উপজেলার খুটাখালী দক্ষিণপাড়ার বাসিন্দা। কক্সবাজারে প্রথম করোনা রোগী হিসেবে শনাক্ত হয়েছেন তিনি।

সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক মোহাম্মদ মহিউদ্দিন বলেন, সর্দি-জ্বর-কাশি ও গলাব্যথা নিয়ে বৃদ্ধাকে ১৮ মার্চ সদর হাসপাতালে আনা হয়। তার লক্ষণ দেখে করোনা সন্দেহ হওয়ায় বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়। প্রথমে তিনি ওমরাহ থেকে ফেরতের বিষয়টি গোপন রাখেন। পরে পরিবারের সদস্যরা জানান ওমরাহ শেষে বাড়ি এসে অসুস্থ হন তিনি।

তিনি বলেন, এরপর তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ২২ মার্চ ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। মঙ্গলবার দুপুরে তার পরীক্ষার ফলাফল হাসপাতালে পৌঁছে। পরীক্ষায় করোনাভাইরাস পজেটিভ এসেছে তার। কক্সবাজারে করোনা শনাক্ত হওয়া প্রথম রোগী এই বৃদ্ধা।

কক্সবাজারের জেলা প্রশাসক  কামাল হোসেন বলেন, করোনা আক্রান্ত নারীকে কক্সবাজার সদর হাসপাতাল থেকে চট্টগ্রামের বিশেষ হাসাপাতালে পাঠানো হয়েছে। একই সঙ্গে ওই নারীর গ্রামের বাড়ি ও তার আশপাশের এলাকা লকডাউন করা হয়েছে। ওই নারী সৌদি আরব থেকে এসে চট্টগ্রামের যে বাড়িটিতে ছিলেন সেটিও লকডাউন করা হয়েছে।

স্বাআলো/আ