চৌগাছায় ৩৫ শয্যার আইসোলেশন কর্ণার

চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোরের চৌগাছায় করোনাভাইরাস মোকাবেলার প্রস্তুতি হিসেবে ৩৫ বেডের আইসোলেশন কর্ণার প্রস্তুত করা হয়েছে।

মঙ্গলবার আইসোলেশন কর্ণারের জন্য চৌগাছা সরকারি কলেজ হোস্টেলে এই ৩৫’টি বেড প্রস্তুত করা হয়। এছাড়া আগামী দুই দিনের মধ্যে আরো ২’শ বেড প্রস্তুতের কাজ সম্পন্ন হবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার।

মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা (ইউএইচএন্ডএফপিও) ডা. লুৎফুন্নাহার উপস্থিত থেকে তদারকি করে সরকারি কলেজের ছাত্রবাসটি পরিষ্কার পরিচ্ছন্ন করে আইসোলেশন কর্ণার হিসেবে প্রস্তুত করেন। এসময় সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল, সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম কবির, চৌগাছা ৫০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. নাহিদ সিরাজ, সরকারি কলেজের সহ-অধ্যাপক কামরুজ্জামান, ফিরোজ কবীর প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, করোনাভাইরাস মোকাবেলার প্রস্ততি হিসেবে সচেতনতা বৃদ্ধিসহ রোগীদের সেবা নিশ্চিত করার লক্ষ্যে আইসোলেশন কর্ণার প্রস্তুত করা হলো। পরিবেশ পরিস্থিতি অনুযায়ী যা যা করা প্রয়োজন তা করার জন্য আমরা প্রস্তুত রয়েছি। তিনি আরও বলেন চিকিৎসা সেবা দিতে গিয়ে কোন চিকিৎসক বা মেডিকেল টিমের অন্য কেউ যদি অসুস্থ হয়ে পড়েন তাদের জন্যও আলাদা একটি আইসোলেশন ইউনিট রাখা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন, সরকারি নির্দেশনায় ৩৫ বেডের আইসোলেশন কর্ণার প্রস্তুত করা হয়েছে। আগামী ২ দিনের মধ্যে আরো ২’শ বেড প্রস্তুত হয়ে যাবে বলে আশা করছি। তিনি আরো বলেন স্থানীয় নোভাএইড হাসপাতাল ও সরকারি কলেজে বেড প্রস্তুতে কাজ চলছে।

স্বাআলো/এসএ