পুলিশের সঙ্গে বন্দুকযদ্ধে ডাকাত নিহত, ৩ পুলিশ আহত

জেলা প্রতিনিধি, কুষ্টিয়া: কুষ্টিয়া সদর উপজেলার হরিপুরের শালদা গ্রামে পুলিশের সাথে ডাকাত দলের বন্দুকযুদ্ধে পারভেজ খান (৩০) নামের এক ডাকাত নিহত হয়েছে।

আজ বুধবার দিনগত রাত তিনটার দিকে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি বিদেশী পিস্তুল, একটি ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি ও রামদা উদ্ধার করেছে। এই ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছে। নিহত ডাকাত পারভেজ কুষ্টিয়া শহরের রাজারহাট এলাকার বাসিন্দা।  তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতিসহ ৯টি মামলা রয়েছে।

কুষ্টিয়া মডেল থানার ওসি গোলাম মোস্তফা জানান, আমরা পারভেজকে আটকের পর তার দেয়া তথ্যের ভিত্তিতে ডাকাতির কাজে ব্যবহৃত অস্ত্র উদ্ধারে কুষ্টিয়া সদরের হাটশ হরিপুর ইউনিয়নের শালদা গ্রামে পৌছালে উৎপেতে থাকা ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালালে ডাকাতরা পালিয়ে যায়। এরপর পুলিশ ঘটনাস্থলে পারভেজকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে জরুরী বিভাগের কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে পুলিশ একটি বিদেশী পিস্তুল, একটি ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি ও রামদা উদ্ধার করেছে। এই ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছে। পারভেজের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতিসহ ৯টি মামলা রযেছে বলেও জানান ওসি। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

স্বাআলো/এসএ